বরিশালে সপ্তাহব্যাপি আয়কর মেলা শুরু

 

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান :: 


বরিশালে সপ্তাহব্যাপি আয়কর মেলা শুরু


:: বরিশাল :: “উন্নয়নের শীর্ষে যাব,  যথাযথ আয়কর দিব” এই স্লোগানে বরিশালে শুরু হয়েছে সপ্তাহব্যাপি আয়কর মেলা। জাতীয় রাজস্ব বোর্ড ও বরিশাল কর অঞ্চলের আয়োজনে মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে নগরের অশ্বিনী কুমার হলে মেলার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অডিট, ইন্টেলিজেন্স এন্ড ইনভেস্টিগেশন)  আরিফা শাহানা ।

সরকারি বরিশাল কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক এটিএম কামরুজ্জামানের সঞ্চালনায় কর অঞ্চলের কর কমিশনার মকবুল হোসেন পাইকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন, যুগ্ম কর কমিশনার মোঃ লুৎফুর রহমান, যুগ্ম কর কমিশনার মোহাম্মদ নাঈমুর রসুল প্রমুখ।

কর কমিশনার মকবুল হোসেন পাইক জানান, আগামী ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। আয়কর মেলায় সেবা গুলোর মধ্যে রয়েছে- নতুন করদাতাদের জন্য ১২ ডিজিটের টিআইএন রেজিস্ট্রেশন এবং পুরান করদাতাদের জন্য টিআইএন রি-রেজিস্ট্রেশন করার ব্যবস্থা। আয়কর রির্টান এবং সিটিজেন চার্টার সরবরাহ। আয়কর রির্টান জমা দেওয়ার ব্যবস্থা এবং তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকার প্রদান। হেল্প ডেক্সের মাধ্যমে করদাতাদের প্রয়োজনীয় সহায়তা, ই-পেমেন্টের মাধ্যমে আয়কর দেওয়ার সুবিধা, অধিক্ষেত্রে অনুযায়ী আয়কর রির্টান জমা দানে সহায়তা করা। অনলাইনে রির্টান দাখিল সম্পর্কিত প্রাথমিক ধারনা এবং পাসওয়ার্ড দেওয়া এবং অনলাইনে রির্টান দাখিলের ব্যবস্থা।

এছাড়াও মেলা প্রাঙ্গণে সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের অস্থায়ী বুথের মাধ্যমে আয়করের টাকা পরিশোধের ব্যবস্থা করা। পাশাপাশি মেলা প্রাঙ্গণে ভ্যাট ও সঞ্চয় পরিদফতরের অস্থায়ী বুথের মাধ্যমে সেবা দেওয়া হবে।

এর আগে সোমবার (১১ নভেম্বর) হোটেল গ্রান্ডপার্কের বলরুমে জেলা ভিত্তিক সর্বোচ্চ, দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়।

উল্লেখ্য, গতবছর বরিশাল কর অঞ্চলের আওতায় বিভাগে করদাতার সংখ্যা ছিল ৫৫ হাজার।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *