বরিশালে শুরু হয়েছে বিনামূল্যে উন্ননত চিকিৎসাসেবা কার্যক্রম

৭১বিডি২৪.কম । বরিশাল করেসপন্ডেন্ট :


news-for-site_31


বরিশালের বানারীপাড়া পৌরসভার উদ্যোগে ভারতের বারাসাত ক্যান্সার রিসার্চ এ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের সহযোগীতায় শুরু হয়েছে বিনামূল্যে উন্নত চিকিৎসাসেবা কার্যক্রম।

আজ সকালে বানারীপাড়া পৌরসভা ভবনে এ আয়োজনে লিভার, গাইনী, ব্রেষ্ট ও জরায়ু ক্যান্সার, নাক, কান, গলা, হৃদরোগসহ নানান জটিল রোগের চিকিৎসা দেয়া হবে রোগীদের।

সকালে এ কর্মসূচীর উদ্ধোধন করেন বানারীপাড়া-উজিরপুর আসনের সাংসদ এ্যাড. তালুকদার মোঃ ইউনুস।

ক্যান্সার চিকিৎসায় সচেতনতা  ও উনśত চিকিৎসার পরামর্শের লক্ষ্যে বাংলাদেশ-ভারত উনśততর চিকিৎসা কার্যক্রমের অংশ হিসেবে বরিশালে এ চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়।

৯ জন ক্যান্সার বিশেষজ্ঞ, ১৫ জন সহকারী সহ ২৮ জনের এই প্রতিনিধিদল মুখের ক্যান্সার, গাইনী, ব্রেস্ট ও অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গের ক্যান্সার আক্রান্ত রোগীদের উন্নততর চিকিৎসা সেবা দেয়ার লক্ষে সকাল থেকে রোগী দেখা কার্যক্রম শুরু করেছেন।

উন্ননত এই চিকিৎসাসেবার সুযোগ নিতে বিপুল সংখ্যক রোগী ভীড় করেছেন। যেখানে প্রায় সাড়ে ৩ হাজার রোগীর মধ্যে ৮০০ রোগীকে এ শিবিরের মাধ্যমে দেয়া হচ্ছে প্রাথমিক চিকিৎসা।

বানারী পাড়া পৌরসভার পক্ষে এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল।

এদিকে এই কার্যক্রমের অংশ হিসেবে তৃনমূল মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেয়ার মাধ্যমে ভারত বাংলাদেশের সহযোগিতা বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন বারাসাত রিসার্চ এ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের সেক্রেটারী গৌতম বসু।

বরিশাল থেকে শুরু হওয়া এ কার্যক্রম আগামী ৭ নভেম্বর খুলনা, ৮ নভেম্বর বাগেরহাট, ৯ নভেম্বর যশোরের নোয়াপাড়ায় অনুষ্ঠিত হবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *