বরিশালে শিক্ষক-কর্মচারী ফন্টের নতুন কর্মসূচী ঘোষনা

বরিশাল :

শিক্ষা জাতীয়করণ, এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারীদেও বার্ষিক ৫% প্রবৃদ্ধি প্রদান, নন এমপিও ভূক্ত শিক্ষক-কর্মচারীদেও এমপিও ভূক্তকরণসহ শিক্ষা জাতীয়করনের দাবীসহ বিভিনś দাবী আদায়ের লক্ষ্য নিয়ে বরিশালে আন্দোলনে নামছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট।

মঙ্গলবার বেলা ১১ টায় বরিশালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আন্দোলন কর্মসূচির ঘোষনা দেয়া হয়। সংবাদ সম্মেলনে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট বরিশাল বিভাগীয় আহব্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল বলেন, শিক্ষা ও শিক্ষা ব্যবস্থা যখন ˆনতিকতাহীন হয়ে পড়েছে, শিক্ষাকে যখন রাষ্ট্র সার্বজনিন করার ব্রত হিসাবে গন্য না করে বানিজ্যে পরিনত করেছে। তাই বেসরকারী স্কুল-কলেজ, মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের ৫% পার্সেন্ট বার্ষিক প্রবৃদ্ধি প্রদান, নন এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিও ভূক্ত করণসহ শিক্ষাকে জাতীয় করণের দাবীতে আন্দোলন কর্মসূচী পালন করা হবে।

কমূসূচির অংশ হিসেবে রয়েছে, ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন, ১ অক্টোবর সকাল ১০ টায় বিএম কলেজ মিলেনায়তনে শিক্ষামন্ত্রীর সাথে মতবিনিময় সভা, ৫ অক্টোবর সদর রোড বরিশাল সিটি কলেজে বিশ্ব শিক্ষক দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন।

তাছাড়া সামগ্রীক অবস্থা বিশ্লেষন করে দাবী মানা না হলে প্রতিনিধি সভার মাধ্যমে পরবর্তী কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষনা করা হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। নগরীর ফজলুল হক এভিনিউ সড়কের সিটি প্লাজার তৃতীয় তলায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট বরিশাল বিভাগীয় যুগ্ন আহব্বায়ক অধ্যক্ষ আমিনুল রহমান খোকন ও মজিবর রহমান, বরিশাল মহানগর বাকসিস’র সভাপতি অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার, বাসিস’র সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *