বরিশালে মহানগর আওয়ামীলীগের সভাস্থলের পাশে বোমা বিষ্ফোরণ

বরিশাল :

কেন্দ্রীয় কাউন্সিলকে কেন্দ্র করে বরিশালে মহানগর আওয়ামীলীগের প্রস্তুতিমূলক সভাকে কেন্দ্র বোমা ফাটানোর অভিযোগ উঠেছে।

আজ রাত পৌনে ৯ টার দিকে নগরের বান্দরোডস্থ প্লানেট ওর্য়াল্ডের অফিস ও  সভাস্থলের পাশে এ বোমা ফাটানো হয়।

সে সময় সভায় মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আফজালুলর করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ।

এ ঘটনার পরপরই বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আফজালুলর করিম জানান, নগরের বান্দরোডস্থ প্লানেট ওর্য়াল্ডের অফিস কার্যালয়ে মহানগর আওয়ামীলীগের ৩০ টি ওয়ার্ডের নেতা-কর্মী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে কেন্দ্রীয় কাউন্সিলকে কেন্দ্র করে প্রস্তুতিমূলক সভা চলছিলো।

যেখানে তার সভাপতিত্বে সদর আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন। তার বক্তব্যের শেষ দিকে কে বা কারা সভাস্থলের পাশেই বোমার বিস্ফোরন ঘটায়।

সদর আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ বলেন, বিপুল পরিমানে নেতা-কর্মী অংশগ্রহনের বিষয়টি বিবেচনা করে দলীয় কার্যালয়ে জায়গা সংকুলন না হওয়ার সভাটি প্লানেট ওয়ার্ল্ড এ আয়োজন করা হয়।

সভায় সবার বক্তব্য শেষে তিনি বক্তব্য রাখেন। কিন্তু বক্তব্য শেষ করার আগ মুহুর্তে ওই বোমা বিষ্ফোরন করা হয়।

বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে তারা তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান, তার নিরাপত্তা কর্মী ও আশপাশের লোকজনদের কাছ থেকে তারা জানতে পেরেছেন মটরসাইকেলে এসে এ বোমা বিষ্ফোরন ঘটিয়েছে দূর্বৃত্তরা। এ বিষয়ে মৌখিক ভাবে পুলিশকে অভিযোগ দিয়েছেন, লিখিত অভিযোগও দেয়া হবে বলে জানান তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোঃ আওলাদ হোসেন জানান, সভাস্থলের ২ শত গজ দূরে একটি সড়কে ককটেল বা বাজি সাদৃশ কোন বস্তুর বিস্ফোরণ ঘটনো হয়। খবর পেয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তারা তাৎক্ষনিক ঘটনাস্থলে আসেন এবং সাংসদসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করেন।

তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি, পাশাপাশি বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *