বরিশালে ছাত্রলীগের সভাপতি’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

বরিশালঃ 

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগ কর্মী রেজাউল করিম রেজা হত্যার ঘটনায় মহানগর ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে মামলা হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কর্মিরা।

আজ সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর আমতলা জিরো পয়েন্টে এ বিক্ষোভ কমসূচি পালন করা হয়।

প্রায় ৪০ মিনিট সড়ক অবরোধে শতশত যানবাহন আটকা থাকে এবং যাত্রীরা দূভোগে পরে। পরবর্তিতে কোতোয়ালি থানা পুলিশে সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ’র মোবাইল বার্তায় আশ্বাসে কমসূচি স্থগীত ঘোষনা করে বিক্ষোভকারীরা।

জানাগেছে, রোববার রাতে বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী মডেল থানার মামলাটি দায়ের করেন রেজার বড় ভাই রিয়াজ উদ্দিণ। মামলায় ১৪ জনকে নামধারী আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা রয়েছে আরো ১০/১২ জন। নামধারী আসামীদের মধে  সাইদুল, জাহিদ, রাকিব, যুবলীগ কর্মী মেহেদী হাসান ওরফে বড় মেহেদী, ছোট মেহেদী, রুহুল ও মহানগর ছাত্রলীগের সভাপতি মো. জসীম উদ্দিন উল্লেখযোগ্য। এদের মধ্যে রবিবার দিবাগত রাতে যুবলীগ কর্মী বড় মেহেদীকে ঢাকাগামী চলন্ত লঞ্চ থেকে আটক করেছে পুলিশ।

কোতয়ালী মডেল থানার ওসি আতাউর রহমান জানান, রোববার রাতে কালাম খান-১ লঞ্চ যোগে ঢাকায় পালিয়ে যাচ্ছিল মেহেদী। এসময় লঞ্চে দায়িত্বরত আনসার সদস্যরা বিষয়টি টের পেয়ে তাকে আটক করে। পরে কোতয়ালী পুলিশ ¯প্রীডবোড যোগে কীর্তনখোলা নদীর বেলতলা এলাকা গিয়ে লঞ্চ থেকে তাকে আটক করে। আটক মেহেদীতে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লে¬খ্য শুক্রবার রাতে রেজাউল ইসলাম রেজা, মেহেদি হাসান ও আসাদুজ্জামান ফাহিম নামে তিন ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা। শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাতেই রেজার মৃত্যু হয়।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *