বরিশালে গাইড গাইডার কোর্স প্রশিক্ষণ সম্পন্ন

বরিশাল :

বরিশালে গাইড গাইডার কোর্স প্রশিক্ষণ’ ১৬ সম্পনś হয়েছে। গার্ল গাইডিং কার্যক্রমকে সম্প্রসারণ করার লক্ষ্যে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন বরিশাল জেলার আয়োজনে ২৫- ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বরিশাল আঞ্চলিক কার্যালয়ে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে বরিশাল জেলার আওতাধীন ৫টি উপজেলার(উজিরপুর,গৌরনদী,বাবুগঞ্জ,আগৈলঝাড়া ও বরিশাল জেলা সদর ) ১০২ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে ১২৮ জন শিক্ষিকা অংশগ্রহণ করেন। বরিশাল নগরের মুসলিম গোরস্থান রোডের বরিশাল আঞ্চলিক কার্যালয়ে আজ বেলা ১১ টায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব আব্দুল মোতালেব হাওলাদার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য গাইডিং এর ভুমিকা তুলে ধরেন। তিনি বলেন, সুষ্ঠ নাগরিক এবং মানব সম্পদ গঠনে গাইডিং কার্যক্রম অপরিহার্য এবং বরিশাল অঞ্চলের গাইডিং কার্যক্রমকে আরও সম্প্রসারণ করার জন্য শিক্ষকদের নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন, বরিশাল অঞ্চল, জেলা এবং স্থানীয় এসোসিয়েশনের সদস্যগণের উপস্থিতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল অঞ্চলের আঞ্চলিক কমিশনার বেগম ফয়জুন নাহার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বরিশাল জেলা এসোসিয়েশনের সচিব ও ভারপ্রাপ্ত জেলা কমিশনার জেসমিন নাহার, বরিশাল অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক কমিশনার রাবেয়া খাতুন। অনুষ্ঠানে উপস্থিত সকল বক্তা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য শিক্ষার্থী, শিক্ষক সহ সকলকে আহবান জানান। পাশাপাশি প্রশিক্ষণার্থীগণ প্রশিক্ষণে অর্জনকৃত গাইডিং কার্যক্রমের অভিজ্ঞতাকে স্ব স্ব প্রতিষ্ঠানে কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *