বরিশালে কখন কোথায় ঈদের জামায়াত

৭১বিডি২৪ডটকম ॥ করেসপন্ডেন্ট;


বরিশাল


বরিশাল : বরিশালে ঈদগাহ ও মসজিদে পবিত্র ঈদ-উল আযহা’র নামাযের জামাতে’র প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) বরিশাল সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও ঈদগাহ ও মসজদি কমটির তত্ত্বাবধানে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি ঈদের জামাতকে ঘিরে স্থানীয় প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা সূত্রে জানা গেছে, নগররে প্রধান ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টায় কেন্দ্রীয় হেমায়তে উদ্দিন ঈদগাহ মাঠে। এ ছাড়া নগররে বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সেগুলো হলো কেন্দ্রয়ী জামে কসাই মসজিদের জামাত সকাল ৮টা ও সাড়ে ৯টায়, জামে এবায়েদুল্লাহ মসজিদে ৮টা ও সাড়ে ৯টায়, বায়তুল মোকাররম মসজিদে ৮টা ও ৯টায় এবং পুলিশ লাইনস্ মাঠে ৮টা ও ৯টায়। এছাড়া নূরিয়া স্কুল ঈদগাহ ময়দান, আঞ্জুমান হেমায়তে ইসলাম গোরস্তান ঈদগাহ ময়দান, ল’কলেজ জামে মসজিদ, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, কেন্দ্রয়ী কারাগার জামে মসজিদ, পাওয়ার হাউস জামে মসজিদ এবং মেডিকেল কলেজ জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি র্পোট রোড জামে মসজিদ ও ফকরি বাড়ি জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা’ সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আব্দুল মান্নান জানান, এর বাহিরে বরিশাল মহনগরে সাড়ে ৪ শত মসজিদ রয়েছে। যার মধ্যে ৩ শতাধিক মসজিদে ঈদের জামাত সকাল ৮ টা থেকে ৯ টার মধ্যে অনুষ্ঠিত হবে।

এ ছাড়া পিরোজপুররে স্বরূপকাঠি উপজলোর ছারছিনা দরবার শরিফে সকাল সাড়ে ৮টায়, বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল ৯টায়, ঝালকাঠি কায়দে সাহেব হুজুর দরবার শরিফে সকাল সাড়ে ৮টায় ও পটুয়াখালীর র্মীজাগঞ্জরে ইয়ার উদ্দনি খলফিার দরবার শরিফে সকাল ৮টায় ও গুঠিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় ঈদরে বৃহত্তর জামাত অনুষ্ঠতি হবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *