রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৭ পূর্বাহ্ন

বরগুনায় ১৪৪ ধারা জারি

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ; / ১১০ ভোট :
প্রকাশ : সোমবার, ২২ আগস্ট, ২০২২
বরগুনায় ১৪৪ ধারা জারি

বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পাওয়া ও বঞ্চিতদের দুই গ্রুপের একই স্থানে ২১ শে আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করায় বরগুনা পৌরশহর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শুভ্রা দাস এ আদেশ জারি করেন।

গত রবিবার (২১শে আগষ্ট) দুপুর ১২ হতে আগামী ২৪ ঘন্টার এ আদেশ জারি করা হয়। এ আদেশ বিজ্ঞপ্তিতে বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস জানান, বরগুনা জেলা ছাত্রলীগের নবগঠিত সভাপতি মোঃ রেজাউল করিম রেজা এবং সাধারণ সম্পাদক পদে তৌশিকুর রহমান ইমরান দ্বয়ের নেতৃত্বে ২১ আগস্ট ২০২২ তারিখ ১৫:০০ ঘটিকায় বরগুনা সরকারি কলেজে ও পৌর শহর এলাকায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করা হবে।

অন্যদিকে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদ বঞ্চিত (বর্তমান জেলা ছাত্রলীগ কমিটির সিনিয়র সহ-সভাপতি) মোঃ সবুজ মোল্লা এবং যুগ্ম সাধারণ সম্পাদক রাজ আরিয়ান বিশাল দ্বয়ের নেতৃত্বে একই একই স্থানে একই তারিখ ও সময়ে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। এ দুই গ্রুপে অনুমান ৪০০/৫০০ জন নেতা কর্মী উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে মর্মে পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা বরগুনা এর ২৩.০৮.২০২২ তারিখের ডিএসবি/বরঃ ৩১ ৮৪/৩০০৭ নং স্মারকে অবহিত করেছে ।

আরও পড়ুন- বরগুনায় ডিবির অভিযানে মাদক কারবারি গ্রেফতার

তিনি আরো জানান, দুই গ্রুপের সভা সমাবেশকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা, মারামারি ও জান মালের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে বিধায় সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও জানান, আজ দুপুর ১২:০০টা হতে পরবর্তী ২৪ ঘন্টা পর্যন্ত বরগুনা সরকারি কলেজসহ সমগ্র পৌর এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সাথে উক্ত এলাকায় সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ।

বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে পদ বঞ্চিত /সহ-সভাপতি সবুজ মোল্লা বলেন, আমরা যে স্থানে ২১ শে আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছি। একই স্থানে পাল্টা -পাল্টি সমাবেশ করায় ২৪ ঘন্টার ১৪৪ ধারা জারি করেছেন জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট।

এবিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের নবগঠিত সভাপতি রেজাউল কবির রেজা জানান, ২১শে আগষ্ট গ্রেনেড হামলা উপলক্ষে রবিবার দুপুর সাড়ে তিনটায় আমরা বরগুনা সরকারি কলেজে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছি। হঠাৎ করে শুনতে পাই পদ বঞ্চিত ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ মোল্লা ও যুগ্ম সাধারণ সম্পাদক রাজ আরিয়ান বিশাল একই স্থানো সভা করবেন বলে মোখিকভাবে জানান। পরে নাশতার আশংকায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সুভ্রা দাস সেখানে ১৪৪ ধারা জারি করেন।

তিনি আরও জানান, জেলা ছাত্রলীগের যুগ্ন- সাধারন সম্পাদক রাজ আরিয়ান বিশাল বর্তমানে সে ঢাকায় রয়েছেন। কিভাবে সে সভা ডাকলেন। তাছাড়া আমি জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি। আমার সবাই জেলা ছাত্রলীগ করি। সেখানে কিভাবে তারা পাল্টা কর্মসূচি দেন। আপনাদের কাছে এই বিচার দিলাম।

এবিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, একই স্থানে জেলা ছাত্রলীগের পাল্টা পাল্টি কর্মসুচীতে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির রক্ষাত্রে ১৪৪ ধারা জারি করা হয়েছে । বর্তমানে ওই এলাকায় আমাদের পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..