ব্রেকিং নিউজ
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:১০ পূর্বাহ্ন

বরগুনায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার; / ৯৬ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

বরগুনা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ও একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি ইমরান টিটুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালিত হয়েছে বরগুনায়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে বরগুনার অগ্নিঝরা একাত্তর প্রাঙ্গনে এ কর্মসূচি পালন করে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার প্রধান বাঁধা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন। এ আইন দূর্নীতিবাজদের এক শক্তিশালী হাতিয়ার। ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগের ফলে অপরাধীদের বিচার না হয়ে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়। অতিবিলম্বে এ আইন বাতিলের দাবি জানান সরকারের কাছে।

জানা যায়, চলতি বছরের ১ মার্চ পটুয়াখালীর মির্জাগঞ্জের ঐতিহ্যবাহী ইয়ার উদ্দিন খলিফার মাজারের দুর্নীতি নিয়ে বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান হোসেন টিটুর অনুসন্ধানী প্রতিবেদন প্রচার হয় একাত্তর টিভিতে। মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মল্লিকের ভাগ্নে বাদল (বাক্স বাদল) প্রতিবেদনটি না করার জন্য একাত্তর টেলিভিশনের বরগুনা অফিসে এসে ঘুষ দিতে চায় ইমরান হোসেনকে। পরে ঘুষ দিতে চাওয়ার ভিডিওসহ প্রতিবেদনটি একাত্তর টিভিতে প্রচার হলে বিভিন্ন মহলে নিন্দার ঝড় ওঠে।

এরপর এপ্রিল মাসের ৫ তারিখ বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বাদল। বিষয়টি শুক্রবার (২২ জুলাই) রাতে জানাজানি হলে তীব্র নিন্দার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। একইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়। এরপর বরগুনা ও পটুয়াখালীর বিভিন্ন উপজেলার সাংবাদিকরা ইমরান টিটুর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কর্মসূচির ডাক দেন।

এরই অংশ হিসেবে বরগুনায় আজ পুলিশের বিভাগীয় উপ মহাপরিদর্শকের কাছে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বরগুনা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত এই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে উপস্থিত ছিলেন বরগুনা রিপোটার্স ইউনিটি, বেতাগী প্রেসক্লাব, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাব, তালতলী প্রেসক্লাব, তালতলী সাংবাদিক ফোরাম, মির্জাগঞ্জ প্রেসক্লাব, পটুয়াখালী প্রেসক্লাবের সদস্যরা।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..