ব্রেকিং নিউজ
এনজিও শাখা ব্যবস্থাপকের হাতে নারীর শ্লীলতাহানি ও মারধোরের  অভিযোগ ! গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্রের মৃত্যু গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

বরগুনায় গম আত্মসাৎ করা সেই খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

তরিকুল উসলাম রতন, বরগুনা প্রতিনিধি / ৯৭ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
আত্মসাৎ

বরগুনা সদর উপজেলার সাবেক সেই ওসিএলএসডির বিরুদ্ধে বরিশাল আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে গম আত্মসাৎ (চুরি) করার লিখিত অভিযোগ করা হয়েছে। লিখিত এই অভিযোগের বিষয়ে বরগুনা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কে তদন্ত করার নির্দেশ দেয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক।

এই অভিযোগে উল্লেখ আছে, বরগুনা সদর ওসিএলএসডিতে আবু বক্কর সিদ্দিক কর্মকালীন সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কমিটি কর্তৃক দায়িত্বভার গ্রহন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সংশ্লিষ্ট কমিটি তাকে দৈবচয়নের মাধ্যমে দায়িত্বভার বুঝিয়ে দেন যা ছিলো সরকারী মজুদ।

আবু বক্কর সিদ্দিক সেই মজুদ খাদ্যশষ্য খামালকার্ড, তদাম লেজার/ সেন্ট্রাল লেজারে রেকর্ডভুক্ত করার জন্য জেলা খাদ্য নিয়ন্ত্রকের মাধ্যমে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে আবেদন করেন।

আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক তাহার আবেদনের প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট/ কমিটি কর্তৃক যাচাইকৃত খাদ্যশষ্য রেকর্ডভুক্ত করার জন্য খোলা মাসা নিয়ন্ত্রককে অনুমতি দেন এবং কমিটি তাদের দায়িত্ব অনুযায়ী ম্যাজিট্রেটের প্রতিবেদন অনুসারে রেকর্ডকৃত করেন।

প্রাক্তন ভারপ্রাপ্ত কর্মকর্তা বরগুনা সদর ওসিএলএসডি আবু বক্কর সিদ্দিক খামাপন গ/১৯/৮২৮৫ ২৬/২০১৯-২০ থেকে উপরিলিখন/ ফ্লুইড ব্যবহার করে কমিটির রেকর্ডভুক্ত ১১৩ বস্তায় ৫.৬৪০ মে.টন খাদ্যশষ্য থেকে ৪৪ বস্তায় ২৬২৮ বানিয়ে নাকি খাদ্যশষ্য ডিওর মাধ্যমে বিপিবিতরন করে খামাল শেষ করেন এবং খামালে ০ বস্তায় ১৫২ কেজি ঘাটতি দেখিয়ে মোট ৬৯ বস্তায় ৩.৬৫২ মে.টন চুরি/আত্মসাৎ করেন।

অভিযুক্ত ওসিএলএসডি আবু বক্কর সিদ্দিকের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার বিষয় যেসকল অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ মিথ্যা। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মহল এসব করছে। আমি দোষী হলে তদন্ত কমিটি আমার বিরুদ্ধে যে ব্যবস্থা নিবে আমি তা মাথা পেতে নিবো।

এবিষয়ে তদন্তকমিটির প্রধান জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, সাড়ে ৩ টন গম আত্মসাতের বিষয়ে আমাকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। এব্যাপারে লিখিত একটি অভিযোগ আমি হাতে পেয়েছি। সঠিক তদন্ত করে অভিযুক্ত প্রমাণিত হলে দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নির্মাণধীন স্কুল ভবনের নির্মাণ কাজ অনিয়মের অভিযোগে বন্ধ

গলাচিপায় ৯ লক্ষ ৫০ হাজার টাকার জালনোটসহ এক যুবক গ্রেফতার

স্ত্রীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

ইজিবাইক ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-১

মরিচের গুঁড়া ছিটিয়ে অটোরিকশা ছিনতাইকালে পুলিশ সদস্য আটক

দশ টাকার জন্য দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্রকে গলা কেটে হত্যা

এক যুবককে কুপিয়ে হত্যা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..