মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৫:০৬ অপরাহ্ন

বরগুনায় প্রথম শ্রেণির ফায়ার স্টেশনসহ ৭ দফা দাবীতে মানববন্ধন ও সমাবেশ পালিত

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ; / ২৪৩ ভোট :
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০২২
বরগুনায় প্রথম শ্রেণির ফায়ার স্টেশনসহ ৭ দফা দাবীতে মানববন্ধন ও সমাবেশ পালিত

বরগুনায় প্রথম শ্রেনীর ফায়ার সার্ভিস স্টেশন নির্মান ,আরো দুটি নতুন ইউনিট সংযুক্ত করা,অগ্নিনির্বাপক ব্যাবস্হা আধুনিকায়ন সহ ৭ দফা দাবীতে মানববন্ধন ও নাগরিক সভাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ২১মে) সকাল ১০ টায় বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির আয়োজনে পৌর সুপার মার্কেটের সম্মুখে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময়ে বক্তারা বলেন, গত ১৯৯১ সালে আন্দোলন করে বরগুনার নাগরিকরা ফায়ার সার্ভিস ষ্টেশনের দাবী আদায় করলেও এখন এই স্টেশনটি প্রথম শ্রেনীর ষ্টেশনে উন্নতি হয়নি। প্রতি বছর অগ্নিকান্ডের ঘটনা ঘটলে একটি ইউনিট দিয়ে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছেনা। আরও ২টি ইউনিট সহ আধুনিক অগ্নিনির্বাপক সরঞ্জামাদি এবং প্রশিক্ষকিত স্বেচ্ছাসেবক প্রয়োজন।

আরও পড়ুন- মসজিদের ইমামের ঝুলন্ত মরদেহ উদ্ধার

তারা আরও বলেন- গত দেড় মাসের মাথায় বরগুনা পৌর এলাকায় দুবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় আড়াই শতাধিক দোকান ভস্মীভূত হয় এবং প্রায় ১ শত কোটি টাকার ক্ষতি হয়।

এসময়ে উপস্থিত ছিলেন -নাগরিক অধিকার সংরক্ষন কমিটির সভাপতি অ্যাড. আনিচুর রহমান, নাগরিক অধিকার সংরক্ষন কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল, বরগুনা জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ মোতালেব মৃধা, মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, পাবলিক পলিসি ফোরামের আহবায়ক হাসানুর রহমান, সাংবাদিক চিত্ত রঞ্জন শীল, কাউন্সিলর হোসনেয়ারা চম্পা, প্যানেল মেয়র রইসুল আলম রিপন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হাওলাদার, মহিলা পরিষদের নেত্রী বেবী দাস, ব্যাবসায়ী সমিতির সভাপতি, নাসির উদ্দীন, পুজা পরিষদের সম্পাদক খোকন কর্মকার সহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিগন।

আরও পড়ুন- বরগুনায় আগুনে পুঁড়ে যাওয়া ৪ শত ক্ষতিগ্রস্থ্যদের মাঝে ডিসির খাদ্য সহায়তা


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..