April 18, 2024, 3:52 am

বরগুনায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি! প্রতিরোধে মাঠে জেলা স্বেচ্ছাসেবক লীগ

বরগুনা প্রতিনিধি;

বরগুনায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। আক্রান্ত হয়ে বেশ কয়েকজন মারাও গিয়েছে এবং আতঙ্কে আছে সাধারণ মানুষ। কিন্তু ডেঙ্গু আতঙ্কের কোন বিষয় নয়, সচেতনতা ও প্রতিরোধে এর প্রতিকার সম্ভব। তাই ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় নানা কর্মসূচি হাতে নিয়ে মাঠে নেমেছে বরগুনা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ।

আরও পড়ুন – বরগুনায় সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ অধীন উগ্রবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা পৌর শহরের আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাস থেকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধির জন্য সপ্তাহব্যাপী ক্যাম্পেইন, ফগিং ও মশক নিরোধ কিটনাশাক প্রয়োগ কার্যক্রমের সূচনা করেছে বরগুনা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ।

এডিস মশার বিস্তার রোধে ফগিং মেশিনে কীটনাশক প্রয়োগ ছাড়াও এসময় জনসচেতনতা বৃদ্ধিতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরন করেন।

এসময় বরগুনা পৌরসভার কাউন্সিলর মীর আরাফাত জামান তুষারসহ সংগঠনের জেলা, উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন – মৃত্যুর রহস্য উন্মোচন করতে ৩৫ দিন পর গৃহবধুর লাশ উত্তোলন

বরগুনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইমুল ইসলাম রাব্বি বলেন, বরগুনায় ইতিমধ্যে প্রায় পঁচিশ শত লোক ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। পাঁচজন মৃত্যু বরনও করেছেন। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি রাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আমাদের দায়িত্বের জায়গা থেকে আমরা ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সপ্তাহব্যাপী কর্মসূচী নিয়েছি।

বরগুনা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মুরাদ হোসাইন বলেন, বরগুনায় ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় বরগুনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এই কার্যক্রম গ্রহন করেছে। আমরা পর্যায়ক্রমে বরগুনার শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান ও কীটনাশক প্রয়োগ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা