ব্রেকিং নিউজ
মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-১ পদ্মায় ট্রলার উল্টে নিখোঁজ ভোলার ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার নলছিটিতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২০ পুলিশ জনবান্ধন ও সেবক ! তারই দৃষ্টান্ত বরগুনার এসপি লোক কেন্দ্রের স্পীডবোট দুটি শুধুই স্মৃতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু ও রোগ মুক্তি কামনায় গলাচিপায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান গরীব বলে বিয়ে ভেঙে যাওয়ায়, অভিমানে কলেজছাত্রীর আত্মহত্যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও চাঁদাবাজির অভিযোগে আওয়ামীলীগ নেতা বহিষ্কার নলছিটিতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মুনাজাত পাথরঘাটায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘরের চাবি হস্তান্তর ও উদ্বোধন করলেন এমপি রিমন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন

বরগুনায় ট্রাক শ্রমিকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ; / ৬০ ভোট :
প্রকাশ : রবিবার, ২২ মে, ২০২২
বরগুনায় ট্রাক শ্রমিকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি

বরগুনায় অফিস দখল নিয়ে সংঘর্ষে শ্রমিকনেতাসহ তিনজন আহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন ট্রাক শ্রমিকরা

রোববার (২২ মে) সকাল থেকে তারা এ কর্ম বিরতি ঘোষনা করে অবস্থান নেয়। এর আগে গতকাল শনিবার দুপুরে অফিস দখল নেয়াকে কেন্দ্রকরে সংঘর্ষে জড়ায় দুটি গ্রুপ। এতে দুজন শ্রমিক নেতা আহত হয়।

জানা যায়, গত শনিবার (২১ মে) দুপুরে বরগুনার টাউনহল এলাকায় বেসিক ট্রেড ইউনিয়ন ও আন্তজেলা ট্রাকশ্রমিকদের দুটি গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়ে সংঘর্ষে জড়ান। এতে বেসিক ট্রেড ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক জুলহাস মিয়াসহ তিনজন শ্রমিক আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বেসিক ট্রেড ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, অফিস দখলের মিথ্যা অভিযোগ দিয়ে এর আগেও আমাদের শ্রমিকদের উপর তারা হামলা করেছে। উল্টো তারা বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় আমাদের অফিস দখল করেছে, চাঁদাবাজী করছে। গতকাল আবারও বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে নিরীহ শ্রমিকদের উপর আতর্কিত হামলা করা হয়েছে। হামলায় তিনজন শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমাদের শ্রমিকদের উপর হামলায় জড়িতদের বিচারের আওতা না আনা পর্যন্ত কর্মবিরতি ঘোষনা করা হয়।

আরও পড়ুন- বরগুনায় প্রথম শ্রেণির ফায়ার স্টেশনসহ ৭ দফা দাবীতে মানববন্ধন ও সমাবেশ পালিত

বরগুনা আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম জন অভিযোগ করে বলেন , সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির গত বছরের সেপ্টেম্বর মাসে বরিশাল থেকে বেসিক ট্রেড ইউনিয়ন বরগুনা জেলা শাখার নামে একটি সংগঠন নিয়ে আসেন। ওই সংগঠনের সভাপতি হিসেবে তিনি আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়ন অফিস দখলের চেষ্টাসহ ট্রকশ্রমিকদের কাছ থাকে চাঁদাবাজি করছেন। এ নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। আমাদের শ্রমিকরা তাদের উপর হামলা করেনি।

এবিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আলী আহম্মেদ বলেন, গতকাল শনবিবার থেকেই ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও ডিবি ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..