বন্ধ হচ্ছে জনপ্রিয় অ্যাপ টিকটক!


বন্ধ হচ্ছে জনপ্রিয় অ্যাপ টিকটক


তরুণ প্রজন্ম যোগাযোগমাধ্যম ভিডিও অ্যাপ টিকটক, ২০১৮ সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপগুলোর মধ্যে প্রথম দিকে রয়েছে এই অ্যাপটি।

মঙ্গলবার ভারতের তামিলনাড়ুর বিধানসভায় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী এম মন্দিকন্দন জানিয়েছেন, টিকটক বন্ধ করার জন্য কেন্দ্রের কাছে সাহায্য চাইবে তামিলনাড়ু সরকার।

নানা গানের, সংলাপের সাথে তাল মেলাচ্ছেন তারা। টিকটক ভিডিও থেকে বাদ যাচ্ছেনা ইসলামিক ওয়াজও। বাংলা ওয়াজের মজার অংশ উঠে আসছে টিকটক এর ভিডিওতে। তাদের দাবি, এসব ভিডিও সমাজে অপসংস্কৃতি ছড়াচ্ছে। অল্প বয়সের ছেলে-মেয়েরা টিকটকে আসক্ত হয়ে পড়ছেন।  টিকটক প্রেমীদের জন্য দুঃসংবাদ হল, পাশের দেশ ভারতে অ্যাপসটি নিষিদ্ধ হতে যাচ্ছে। ভারতের কয়েকজন আইনজীবী এই টিকটক এর উপর নিষেধাজ্ঞা জারির আবেদন করেছেন।

সংশ্লিষ্টরা বলছেন, এ ধরনের সাইড দেশীয় সংস্কৃতির জন্য হুমকিস্বরূপ। সাইট বা প্ল্যাটফর্মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে উদ্যোগ নেয়া হয়েছে। বিপথগামী ওয়েবসাইট ও অ্যাপ বন্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করবে।

টিকটক বন্ধের বিষয়ে জানতে চাইলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, শুধু টিকটক নয় দেশীয় সংস্কৃতির জন্য হুমকি রয়েছে এমন সব ধরনের সাইট আমরা বন্ধ করে দিতে চাই। ইন্টারনেটকে নিরাপদ করতে চাই। আমার দেশ ইউরোপ না আমেরিকা না আমার দেশে বাংলাদেশ। তাই এ দেশের মানুষ, সমাজ, সাহিত্য, সংস্কৃতি সঙ্গে যায় না এমন কোনো কিছুকেই আমি রাখতে চাই না।

এসব সাইট বন্ধ করলে আবার খোলা হয়, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খোলা হলে বন্ধ করে দেব। যতবার খোলা হবে ততবার বন্ধ করে দেব। মানুষের জীবন ও মান ও দেশের জন্য ক্ষতিকর এসব সাইট বন্ধে কতটুকু সফল হব জানি না। তবে আমি আমার সর্বোচ্চ শক্তি দিয়ে এই দায়িত্ব পালন করে যাব। আমি আমার দেশ, মাটি ও মাকে বাঁচাতে চাই।


৭১বিডি২৪ডটকম/ডেস্ক রিপোর্ট

 

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *