‘ফের ক্ষমতায় এলে নৌবাহিনীকে আরো আধুনিক করা হবে’

23

:: ৭১বিডি২৪ডটকম :: ডেস্ক রিপোর্ট ::


ফাইল ছবি
ফাইল ছবি

আবার ক্ষমতায় এলে নৌবাহিনীকে আরো আধুনিকভাবে করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নৌবাহিনীকে আধুনিকায়নের পাশাপাশি আরো শক্তিশালীও করা হবে।

সোমবার (৫ নভেম্বর) রাজধানীর খিলক্ষেতে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ (বানৌজা) শেখ মুজিব ঘাঁটির কমিশনিং, নেভি মিউজিয়াম অ্যান্ড মেরিটাইম ওয়ার্ল্ড এবং তিনটি অঞ্চলের ২২টি বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

ফের ক্ষমতায় এলে নৌবাহিনীকে আরও শক্তিশালী করে গড়ে তোলা হবে- আশ্বস্ত করে সরকার প্রধান বলেন, যারা দেশের সার্বভৌমত্বের জন্য কাজ করবেন, তারা যেনো তাদের পরিবার পরিজন নিয়ে সুন্দরভাবে বাঁচতে পারেন। মাথা উঁচু করে দাঁড়াতে পারেন। সশস্ত্র বাহিনী যেনো বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত দেশ। ২১০০ সালের মধ্যে বিশ্বের বুকে উন্ন দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।

অনুষ্ঠানে নৌবাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় শেখ মুজিব ঘাঁটির কমিশনিং, নেভি মিউজিয়াম অ্যান্ড মেরিটাইম ওয়ার্ল্ড ও তিনটি অঞ্চলের ২২টি বহুতল ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দিক, নৌ বাহিনী প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.

শিরোনাম