প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের প্রলোভন দিয়ে অর্থসংগ্রহকারীকে আটক করছে র‌্যাব

 

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান ::


আটক


:: বরিশাল :: বরিশালের উজিরপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য নিয়ে এইচএসসি ও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের প্রলোভন দিয়ে এক অর্থসংগ্রহকারীকে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। আটককৃত সৈকত মৃধা(১৯) উজিরপুর উপজেলার যোগীরকান্দা গিয়াস মৃধার ছেলে।

বৃহষ্পতিবার (০৫ এপ্রিল) রাতে র‌্যাবের পক্ষ থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল র‌্যাব-৮ সিপিএসসি’র একটি আভিযানিক দল বরিশাল জেলার উজিরপুর থানাধীন ডাবের কোল চৌরাস্তা বাজারস্থ চাররাস্তার মোড়ে অভিযান চালিয়ে সৈকত মৃধাকে আটক করে। ওইসময় তার কাছ থেকে ০১৬৩২৮৮০১৪১ ও ০১৭৯০৭৪৯৭৭৯ নম্বরে দুটি সিমকার্ডসহ একটি মোবাইল সেট উদ্ধার করে। আটকের পর জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সে মোবাইলের ফেসবুক আইডিতে জ্ঞানসম্পন্ন এবং তার নামে বিভিন্ন ভূয়াঁ ফেসবুক আইডি আছে। ফেসবুকে ”নাল আকাশ” নামে ফেক আইডির মাধ্যমে SC.JSC.SSC.HSC Exam Helping Center নামক গ্রুপে পরীক্ষার  প্রশ্নপত্র তৈরী করে উক্ত ভূয়াঁ প্রশ্নপত্র বিক্রয়ের জন্য নিজের মোবাইল নং ০১৬৩২৮৮০১৪১ লিখে স্ট্যাটাস দেয়। তার দেওয়া স্ট্যাটাস দেখে অনেক সুযোগ সন্ধানী শিক্ষার্থীরা প্রলোভনে পড়ে মোটা অংকের টাকার বিনিময় ওইসব প্রশ্নপত্র ক্রয় করতে উদ্ধুদ্ধ হয়। যা করে আটককৃত সৈকত বিভিন্ন শিক্ষার্থীদের নিকট থেকে বিকাশসহ বিভিন্ন পন্থায় বিভিন্ন সময়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ধৃত আসামীর দখল হতে উদ্ধারকৃত মোবাইল ফোন, ব্যবহৃত সিমকার্ড ও আসামীর ফেসবুক আইডি এর তথ্য বিশ্লেষণ করে ধৃত আসামীর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভূঁয়া প্রশ্নপত্র বিক্রির ব্যাপারে সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ ঘটনায় র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি’র ডিএডি মোঃ আমজাদ হোসেন বাদী হয়ে বরিশাল জেলার উজিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *