প্রধান বিচারপতির কথা প্রত্যাহার করতে হবে: আমু

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


প্রধান বিচারপতির কথা প্রত্যাহার করতে হবে: আমু


আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে দেশের বিরুদ্ধে যে কথা বলেছেন, তা প্রত্যাহার করতে হবে; এক্সপাঞ্জ করতে হবে। অন্যথায় এদেশের মানুষ এগিয়ে আসবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নারী সংসদ সদস্যদের সম্পর্কে ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ায় প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে যুব মহিলা লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ কথা বলেন।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও প্রধান বিচারপতির পর্যবেক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, তাকে ভুলে গেলে চলবে না। তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নানাভাবে হত্যার চেষ্টা করা হলেও কোনো কিছুই তাকে দমিয়ে রাখতে পারেনি। সবকিছু উপেক্ষা করে তিনি দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

আমু বলেন, সংসদের বিরুদ্ধে কথা বলার আগে প্রধান বিচারপতির ভাবা উচিত ছিল, এ সংসদের মাধ্যমে নির্বাচিত রাষ্ট্রপতিই তাকে নিয়োগ দিয়েছেন। সেদিকে চিন্তা রেখেই ভবিষ্যতে কথা বলবেন।

আমির হোসেন আমু বলেন, ‘ভুলে গেলে হবে না। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনি তিনবারের প্রধানমন্ত্রী। তিনি ক্ষমতায় আসার পর তাকে নানাভাবে হত্যা করার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাকে কোনো কিছুই দমিয়ে রাখতে পারেনি। তিনি সবকিছুকে উপেক্ষা করে দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। আজকে তার ওপর কথা বলার সাহস আপনাকে কে দিল? আজকে কী উদাহরণ দিয়ে ভীতি প্রদর্শন করছেন?’

আমির হোসেন আমু বলেন, ‘আজকে ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য যারা মাঠে নেমেছে; আপনি ইতিমধ্যে নিশ্চয়ই তাদের চিনতে পেরেছেন। তারা আপনার বন্ধু নয়, শত্রু।’

এ সময় আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক প্রধান বিচারপতিকে ইঙ্গিত করে বলেন, ‘পাকিস্তানপ্রেমী দালালদের সঙ্গে এক জোট হয়ে তিনি তো পাইকারি হারে কথা বলছেন। শোকের মাস আগস্ট এলেই স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দিয়ে ওঠে।

যুব মহিলা লীগের নেত্রী নাজমা আক্তারের সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *