ব্রেকিং নিউজ
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

প্রতিবন্ধীর ভাতা প্যানেল চেয়ারম্যানের ছেলের বিকাশে

তরিকুল ইসলাম রতন, বরগুনা; / ৩৩ ভোট :
প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

বরগুনার বামনা উপজেলার ১নং বুকাবুনিয়া ইউনিয়নে প্রতিবন্ধীর ভাতার টাকা ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান এর ছেলের বিকাশে।

জানা যায়, বামনা বুকাবুনিয়ার ২নং ওয়ার্ডের মৃত আবুল হোসেনের প্রতিবন্ধী পুত্র মোঃ আবুল বাশারের প্রতিবন্ধীভাতার টাকা একই ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ আবুল বাশার মাতুব্বরের ছেলে রানার বিকাশ নাম্বারে গ্রহণ করেছে। এ ব্যাপারে প্রতিবন্ধী আবুল বাশার উপজেলা নিবাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিবন্ধী মোঃ আবুল বাশারের প্রতিবন্ধী কার্ড অফিসে জমা দেওয়ার কথা বলে তার পরিবারের কাছ থেকে নিয়ে যায় ইউপি সদস্য আবুল বাশার। পরে বামনা উপজেলা সমাজসেবা অফিসে এসে প্রতিবন্ধী আবুল বাশারের বিকাশ নাম্বার না দিয়ে ইউপি সদস্যের ছেলে রানার ০১৭১৯৯০২৬৮৫ এই বিকাশ নাম্বার দেওয়া হয়। দীর্ঘ এক বছর যাবত সেই বিকাশ নম্বরের টাকা গ্রহন করে আত্মসাৎ করেন।

আরও পড়ুন – তালতলীতে ৩০ পিচ ইয়াবাসহ ডিবির হাতে এক যুবক গ্রেফতার

ভুক্তভোগী প্রতিবন্ধী আবুল বাশারের স্ত্রী আমেনা বেগম জানান, আমার স্বামীর ভাতা টাকা না পেয়ে প্রায় ১ বছর যাবত মেম্বার আবুল বাশারের ধারে ধারে গুরছি। ভাতার টাকা চাইলে মেম্বার বলেন অপেক্ষা কর পাবা আনে,সমস্যা আছে।

পরে সাংবাদিক ভাইদের সহযোগিতায় বামনা সমাজসেবা অফিসে গিয়ে জানতে পারি মেম্বারের ছেলে রানার ০১৭১৯৯০২৬৮৫ এই বিকাশ নাম্বারে ১ বছল ধরে ভাতার টাকা যায়। পরে আমরা কান্না কাটি করলে সমাজসেবা অফিসার আমাদেরকে লিখিত অভিযোগ দিতে বললে।
আমরা বামনা ইউএনও স্যারের কাছে গত বৃহস্পতিবার একটি লিখিত অভিযোগ দেই।

অভিযুক্তকারী ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবুল বাশারের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করলে সাংবাদিকদের পরিচয় পেয়ে তিনি ফোন কেটে দেন। পরে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন – বিদ্যুৎস্পৃষ্টে একত্রে ৩ জনের মৃত্যু, একজনের অবস্থা আশঙ্কাজনক

এবিষয়ে বামনা উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মিজান সালাউদ্দীন জানান, এ ব্যাপারে এখনও কেউ আমার কাছে লিখিত অভিযোগ দেয়নি। তবে অভিযোগ পেলে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

বামনা উপজলো নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত ( ইউএনও) সুফল চন্দ্র গোলদার জানান,এবিষয়ে লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..