পোকাসহ পচা মিষ্টি: বোম্বে সুইটসকে ২ লাখ টাকা জরিমানা

৭১বিডি২৪ডটকম । অনলাইন ডেস্ক:


file photo
ফাইল ছবি

অস্বাস্থ্যকর পরিবেশে পচা ও পোকামাকড়সহ মিষ্টি সংরক্ষণের দায়ে পুরান ঢাকার চকবাজারে বোম্বে সুইটস অ্যান্ড চানাচুরের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করেছে মহানগর পুলিশের ভ্রাম্যমাণ আদালত। এসময় মিষ্টিগুলো জব্দ করে নালায় ফেলে দেয়া হয়।

রোববার এ তথ্য নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান।

তিনি বলেন, “রমজান থাকায় তাদের ব্যবসায়িক ক্ষতি হবে ভেবে কারখানাটি সিলগালা না করে এক সপ্তাহ সময় দেয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে কাগজপত্র না দেখাতে পারলে কারখানাটি সিলগালা করা হবে।”

তিনি জানান, বোম্বে সুইটসের পাশ দিয়ে যাওয়ার সময় দোকানে সাজিয়ে রাখা মিষ্টির ওপর মাছি দেখে আদালতের সদস্যরা সেখানে যায়। পরে কারাখানা পরিদর্শন করে অস্বাস্থ্যকর পরিবেশে গামলায় পচা মিষ্টি ও আরেক গামলায় মিষ্টিতে পোকামাকড় পড়ে থাকতে দেখা যায়।

প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ ফায়ার লাইসেন্স এবং দই তৈরির জন্য বিএসটিআইয়ের কাগজপত্রও দেখাতে পারেনি বলে জানান মশিউর রহমান।

এসব অপরাধে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আব্দুল হাই ও কর্মচারী মো. শইখকে আটক করা হয়। দোষ স্বীকার করায় দুজনকে এক লাখ করে মোট দুলাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। আটকরা তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করায় তাদের ছেড়ে দেয়া হয় বলেও জানান মশিউর রহমান।

এদিকে, অস্বাস্থ্যকর পরিবেশের জন্য একই স্থানের আলাউদ্দিন সুইটমিটকেও জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটির কারখানায় মানসম্মত পরিবেশ না থাকায় তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

..নিউজবাংলাদেশ

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *