পি‌রোজপু‌রে শিশু হত্যার দা‌য়ে সৎ মা‌য়ের যাবজ্জীবন

পিরোজপুর:

পি‌রোজপু‌রে আ‌ফিফা (৭) না‌মে একটি শিশু‌কে পা‌নি‌তে ডু‌বি‌য়ে হত্যার দা‌য়ে সৎ মা ম‌রিয়ম বেগমকে (৩০)  যাবজ্জীবন কারাদণ্ডাদেশ, ১০ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে আরো ছয় মা‌সের কারাদণ্ডের আ‌দেশ দি‌য়ে‌ছেন আদালত।‌

রোববার (৩১ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ মো. গোলাম কিব‌রিয়া আসামির উপ‌স্থি‌তি‌তে এ রায় দেন।দণ্ডপ্রাপ্ত ম‌রিয়ম বেগম নেছারাবাদ উপ‌জেলার সোহাগদল ইউ‌নিয়‌নের আ‌মির হো‌সে‌নের মে‌য়ে এবং মামলার বাদী আলমগীর হোসেনের দ্বিতীয় স্ত্রী।

মামলা সূ‌ত্রে জানা যায়, মামলার বাদী আলমগীর হো‌সেন প্রথম স্ত্রী মারুফা বেগম‌কে তালাক দি‌য়ে ম‌রিয়ম বেগম‌কে বি‌য়ে ক‌রেন।২০১০ সালের ২২ জুন আলমগীর হো‌সেন বাজার থে‌কে আম এনে বড় আম‌টি আ‌ফিফা‌কে দেন এবং ছোট আম‌টি দ্বিতীয় স্ত্রীর ছে‌লে রাফসানকে (২) দেন। এতে সৎ মা‌ মরিয়মের ম‌নে ক্ষো‌ভের সৃ‌ষ্টি হয়।

এ ক্ষোভের জের ধরে ২৩ জুন মরিয়ম আ‌ফিফা‌কে ধ‌রে নি‌য়ে পা‌নি‌তে ডু‌বি‌য়ে হত্যা করেন। ২৪ জুন নেছারাবাদ থানায় আলমগীর হো‌সেন বাদী হ‌য়ে ম‌রিয়মকে ‍‍আসামি করে একটি হত্যা মামলা দা‌য়ের ক‌রেন। ওই দিন পু‌লিশ ম‌রিয়ম‌কে গ্রেফতার ক‌রে এবং তদন্ত শে‌ষে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রে। ১৮ জ‌নের সাক্ষ্যগ্রহণ শে‌ষে পি‌রোজপুর জেলা ও দায়রা জজ এ রায় দেন।

সরকার প‌ক্ষে মামলা‌টি প‌রিচালনা ক‌রেন সরকারি কৌসুলি (পি‌পি) খান মো. আলাউ‌দ্দিন এবং আসামিপ‌ক্ষে আহসানুল ক‌বির বাদল।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *