ব্রেকিং নিউজ
গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন বামনা মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে মিথ্যা অভিযোগে সভাপতির সংবাদ সম্মেলন ঝালকাঠিতে নানা আয়োজনে ইয়াস’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

পালাতে পারেন আফগান প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক; / ৩১৫ ভোট :
প্রকাশ : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
পালাতে পারেন আফগান প্রেসিডেন্ট

তালিবানদের তাণ্ডবে ত্রাহি ত্রাহি অবস্থা আফগানিস্তানের। ইতিমধ্যে ৩৪ টি প্রদেশের ১৮ টি দখল করেছে তালিবানরা। কাবুলেরও খুব কাছে অবস্থান করছে তারা। রাজধানী কাবুলে প্রবেশের খবরে শহরে আতঙ্ক বিরাজ করছে।

এই মুহূর্তে দেশের পরিস্থিতি কোন দিকে এগোচ্ছে? সরকারি কর্মকর্তা ছাড়াও সাধারণ মানুষ ভয়ে শহর ছেড়ে পালাতে শুরু করেছেন। গুঞ্জন উঠেছে আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি পালিয়ে গেছেন।

তবে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ একটি সূত্র পালানোর দাবি নাকচ করে বলছে, প্রেসিডেন্ট পালিয়ে যাননি। ফাস্ট লেডির সঙ্গে রোববার সারাটা সকাল তিনি প্রেসিডেন্ট প্যালেসের বাগানে কাটিয়েছেন।

এর আগে শনিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় টেলিভিশনে রাষ্ট্রপতি গনির একটি রেকর্ডেড ভাষণ প্রচার করা হয়। ওই ভাষণে তিনি তালেবানের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবার অঙ্গীকার করেছিলেন।

এদিকে, আফগানিস্তানের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী কাবুলের বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। দ্রুত তালেবানের কাছে ক্ষমতা হস্তান্তর করা হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি।

সিএনএনের খবরে বলা হয়েছে, কয়েকজন জ্যৈষ্ঠ তালেবান নেতাকে যুক্ত করে নতুন সরকার গঠনের প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন- কক্সবাজারে মাইক্রোবাস খাদে পড়ে শিশুসহ নিহত-


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..