শিরোনাম :
করোনা: দিনাজপুরে একদিনে নতুন আক্রান্ত ২৫, মোট শনাক্ত ২১৩ মৃত ১ এবং সুস্থ ৩৮ গলাচিপায় লাভলী বেগমের দুই স্বামীর আত্মপ্রকাশ, নেপথ্যের খলনায়ক তোফা! জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন বরগুনার প্রশাসন বাল্যবিয়ে বন্ধ বর-কনের পিতার জরিমানা মাটির দেওয়ালের চাপায় গৃহবধূর মৃত্যু নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ ২ শিক্ষার্থীর লাশ উদ্ধার কাউকে দুর্ভোগের মধ্যে থাকতে হবে না -নৌ পরিবহন প্রতিমন্ত্রী ফুলবাড়ীতে বাসে গোপনে ৫ গুণ ভাড়ায় যাত্রী পরিবহন র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী) কর্তৃক ঘূর্নিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্থ, গৃহহীন ও নিম্ন আয়ের পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করোনা: দিনাজপুরে নতুন আক্রান্ত আরও ৯ মোট ১৮৮
শনিবার, ৩০ মে ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

পাকিস্তানকে সতর্ক করল বাংলাদেশ

রিপোর্টার / ১৬৭ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


পাকিস্তানকে সতর্ক করল বাংলাদেশ


বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে একটি ভিডিও প্রচারের ঘটনায় পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার বিকেলে পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকী পররাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে তাকে এ সতর্ক করা হয়। পকিস্তানের এ ধরনের প্রবণতা দুই দেশের সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করবে বলে সতর্ক করা হয়েছে দেশটির হাইকমিশনারকে।

এর আগে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করা ওই ভিডিওকে কেন্দ্রে করে ঢাকায় পাকিস্তানের হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে হাইকমিশনার রফিউজ্জামান নো কমেন্টস বলে চলে যান।

সম্প্রতি পাকিস্তান অ্যাফেয়ার্স নামে একটি ফেসবুক পেজ থেকে ১৩ মিনিট ৪৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করা হয়, যেখানে বলা হয়, শেখ মুজিবুর রহমান নন, জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক। আর বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমেদ এ ব্যাপারে তখনকার মেজর জিয়াকে সমর্থন দেন। ভিডিওতে আরো দাবি করা হয়, শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতাই চাননি, তিনি স্বায়ত্তশাসন চেয়েছিলেন।

ঢাকায় পাকিস্তান হাইকমিশন গত বৃহস্পতিবার তাদের ফেসবুক পেজে ওই ভিডিও শেয়ার করলে বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশিত হয়। পরে এ নিয়ে সমালোচনা শুরু হলে হাইকমিশনের ফেসবুক পেজ থেকে ওই ভিডিও সরিয়ে ফেলা হয়।

পরে সচিব কামরুল আহসান বলেন, ইতিহাস বিকৃতির ওই চেষ্টার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ এবং এ বিষয়ে পাকিস্তানকে সতর্ক করে দিয়েছে। হাইকমিশনারকে বলা হয়েছে, এরকম চললে দুই দেশের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে। ইতিহাস ইতিহাসই। অপপ্রচার করে ইতিহাসকে ভিন্ন পথে নেওয়া যাবে না।

সচিব জানান, পাকিস্তানের হাইকমিশনার দুঃখ প্রকাশ করে বলেছেন, এ ঘটনা ‘অনিচ্ছাকৃত’ এবং তারা বিষয়টি বুঝে উঠতে পারেননি। পরে তারা ভিডিওটি তাদের ফেসবুক পেজ থেকে সরিয়ে ফেলেছেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৫২৩
২৩
৫৯০
১১,৩০১
সর্বমোট
৪২,৮৪৪
৫৮২
৯,০১৫
২৮৭,০৬৭

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ