পটুয়াখালী-৩ আসনে প্রচারনায় ব্যাস্ত নৌকা ঝিমিয়ে ধানের শীষ !

:: ৭১বিডি২৪ডটকম :: জসিম উদ্দিন ::


গলাচিপা–দশমিনা


:: গলাচিপা(পটুয়াখালী) :: পটুয়াখালী-৩ (,গলাচিপা-দশমিনা) আসনে বাংলাদেশের প্রধান দুটি দল আওয়ামী লীগ ও বিএনপির মাঝেই মুলত প্রতিদ্বন্ধিতায় বিগত নির্বাচন গুলো হলেও বরাবর আওয়ামী লীগ বিজয়ী হয়ে আসছে। প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন নৌকার মাঝী এস এম শাহজাদা।

তিনি বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে পথসভা, কর্মীসভা সহ বিভিন্ন সামাজিক ব্যাক্তিদের সাথে মতবিনিময় করে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে বেশ জমিয়ে তুলেছেন এবং তিনি ভোটারদের মন জয় করার জন্য বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে দিন দিন জনপ্রিয়তার শীর্ষে এগিয়ে যাচ্ছেন। এতে করে গলাচিপা- দশমিনার অনেক জন প্রতিনিধি সহ বিএনপির অনেক নেতাকর্মীরা স্বতস্ফূর্ত ভাবে যোগ দিচ্ছেন আওয়ামী লীগে। অপরদিকে ধানের শীষ প্রার্থী গোলাম মাওলা রনি তার বাসা থেকে বের হচ্ছেন না হামলা ও মামলার ভয়ে। ইতিমধ্যে তিনি এ পরিস্হিতি থেকে উত্তরনের জন্য প্রধান নির্বাচন কমিশনার বরাবরে চিঠি দিয়েছেন এবং এর পাশাপাশি তারই মামা শ্বশুর আলহাজ্ব শাহজাহান খানের সাথে ফোনে কথা বলা অডিও টেপ মিডিয়ায় তোলপার হয়।

এ ছাড়া তার বাসার জায়গা নিয়ে ডাকুয়া ইউনিয়নের তহশিলদার কতৃক সহকারী কমিশনার ভূমি গলাচিপা বরাবরে দরখস্ত হয়, সেখানে বলা ছিল তিনি নাকি দোকানের জন্য জায়গা বরাদ্ধ নিয়েছিল সেখানে আবাসিক দু’ তলা বিল্ডিং করে ও তার সাথে অতিরিক্ত জমি দখল করে আছেন।

আরও একটি মামলা হল ডিজিটাল তথ্য আইনে মেহেদী হাসান জুয়েল গাজী বাদী হয়ে গলাচিপা থানায় ৬ জনকে আসামী করে একটি মামলা করেন। এমনকি তার স্ত্রী গলাচিপা পৌরসভায প্রচার কাজে আসলে তার গাড়ীতে দুর্বৃত্তকারীরা ইটপাটকেল ছুড়ে গাড়ীর কাচ ভেঙ্গে ফেলে। এ সব ঝামেলা নিয়ে সে ব্যস্ত সময় পার করছেন।

২০ শে ডিসেম্বর গোলাম মাওলা রনি দশমিনা গেলে সেখানে আওয়ামী নেতাকর্মীদের বাধার মুখে পরে পুলিশের সহায়তায় উলানিয়া বাসায় এসে পৌছান। আওয়ামী লীগ নেতাকর্মীদের তোপের মুখে পরার কারন ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে নির্বাচিত এমপি থাকা অবস্হায় তার নিজের গড়া পেটোয়া বাহিনী দ্বারা অত্যাচার ও তার নিজের আত্ম-অহমিকায় অনেক আওয়ামী সিনিয়র নেতৃবৃন্দ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হামলা- মামলার সম্মূখীন হয়েছিল।

এ ছাড়া আওয়ামী খোলস ছেড়ে বিএনপিতে যোগ দেয়া তার আর একটি কারন। তারই ক্ষোভের বহিঃপ্রকাশের কারনে এ পরিস্হিতির সৃষ্টি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ আসনে বিএনপি নেতাকর্মীদের মাঝে হতাসা লক্ষ্য করা যাচ্ছে। তবে বিএনপি সূত্র থেকে জানা গেছে, ২৪ ডিসেম্বর সেনাবাহিনী মাঠে নামলে পরস্হিতি পাল্টাবে বলে মনে করছেন তারা।

স্থানীয় আওয়ামীলীগ কর্মীদের কাছ থেকে ২৩ ডিসেম্বর বিকেলে জানা যায়, বিভিন্ন মামলা হামলার কারনে, গত ২২ ডিসেম্বর গভির রাতে গেলাম মাউলা রনি তার নির্বাচনী এলাকা ছেরে ঢাকায় আত্মগোপন করেছেন বলে জনমনে নানা প্রশ্ন উঠছে।

এবিষয়ে ২৩ ডিসেম্বর রবিবার সন্ধা সাত টায় গেলাম মাউলা রনি’র সাথে মুঠো ফোনে কথা বলে যানা যায়, এগুলো সব অপপ্রচার। তিনি গলাচিপা উলানিয়া বন্দরের বাসায় আছেন বলে জানান।

অন্নদিকে ইসলামী শাসন তন্ত্র আন্দোলনের হাতপাখা মার্কার ডাক্তার মো. কামাল খান এর পক্ষে মাইকিং লক্ষ্য করা যাচ্ছে। এ ছাড়া জাতীয় পার্টির লাঙ্গল মার্কার মাওঃ সাইফুল ইসলাম এর পক্ষে কিছু লিফলেট বিতরন করা হয়। নরমে গরমে চলছে এ আসনের প্রচারনা।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *