পটুয়াখালী-৩ আসনে জাসদের মনোনয়ন পেলেন বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দীন তালুকদার

:: ৭১বিডি২৪ডটকম :: সাজ্জাদ আহমেদ মাসুদ ::


মুক্তিযোদ্ধা নিজাম উদ্দীন তালুকদার


:: গলাচিপা (পটুয়াখালী) :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর দলীয় মনোনয়ন পেলেন জয়বাংলা মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান, গলাচিপা উপজেলা জাসদ এর সভাপতি ও সাবেক পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মু. নিজাম উদ্দীন তালুকদার।

তিনি সম্মিলিত মুক্তিযোদ্ধা সংগঠনের পক্ষে গত ৭ নভেম্বর সন্ধ্যা ৭ টায় গণভবনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সংলাপে অংশ নিয়েছিলেন। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে এ জাসদ নেতার খোলামেলা আলোচনা হয়েছে। তখন প্রধানমন্ত্রীর কাছে এ জাসদ নেতা সম্মিলিত মুক্তিযোদ্ধা সংগঠনের জোটের পক্ষ থেকে ছয়দফা দাবি পেশ করেন।


দফা ছয়টি হলো-

১. এই সরকারের সর্বশেষ সংশোধিত সংবিধানের আলোকে নির্বাচন করতে হবে।
২. নির্বাচনে কালো টাকার ব্যবহার প্রতিরোধের ব্যবস্থা নিতে হবে।
৩. নির্বাচনে পেশি শক্তির ব্যবহার এবং স্বাধীনতা বিরোধী চক্রের প্রতিহিংসা মূলক কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
৪. স্বাধীনতা বিরোধীদের পরবর্তী প্রজন্ম এবং পরাজিত শক্তির দোষরদের দল থেকে নমিনেশন দেয়া বন্ধ করতে হবে।
৫. নমিনেশনের ব্যাপারে বীর মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দিতে হবে।
৬. মুক্তিযোদ্ধার কোটা পূনঃবহাল করতে হবে।


এ বিষয়ে জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা মু. নিজাম উদ্দীন তালুকদার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে আমি জাসদ থেকে মনোনয়ন পেয়েছি। আমি নির্বাচনে অংশগ্রহণ করব। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে স্বাধীনতার স্বপক্ষের শক্তিরা একজোট হয়ে স্বাধীনতার বিপক্ষের শক্তিকে আবারও পরাজিত করবে জাসদের মনোনিত প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার মধ্য দিয়ে। ১৯৭১ সালে আমরা বাংলাদেশের স্বাধীনতার সূর্য সৈনিকরা বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করে জীবনের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে এ ভূ-খন্ডে বাংলাদেশ সৃষ্টি করেছি। তাই সংবিধান ও স্বাধীনতা সমুন্নত রাখার স্বার্থে জনগণ আমাদেরকে ভোট দিবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *