পটুয়াখালী (৩) আসনের ধানের শীষ প্রতীকের মনোনীত ৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

:: ৭১বিডি২৪ডটকম :: স্টাফ রিপোর্টার ::



:: গলাচিপা (পটুয়াখালী) :: পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) সংসদীয় আসনের নির্বাচনী এলাকার বাংলাদেশ জাতীয়তাবাদী দল তথা ২০ দলীয় ঐক্যজোট ও জাতীয় ঐক্যফ্রন্ট এর ধানের শীষ মার্কার মনোনীত ৩ জন প্রার্থী আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র জমা দেন।

বুধবার (২৮ নভেম্বর) ১২ টা ৩০ মিনিটে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম এর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তর আলোকে যে ৩ জন মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন, গলাচিপা উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব (১) মো: শাহজাহান খান, (২) সাবেক সংসদ সদস্য ও সদ্য বিএনপিতে যোগদানকারী এবং বিশিষ্ট কলামিষ্ট জননেতা গোলাম মাওলা রনি, (৩) বিএনপি’র কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সভাপতি ও গরীব মেহনতী মানুষের বন্ধু জনাব হাসান মামুন।

তিন প্রার্থীর আগমন উপলক্ষে মনোনয়ন দাখিলের পূর্বে গলাচিপা-দশমিনার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হাজার হাজার নেতাকর্মীরা গলাচিপা ফেরীঘাট থেকে কর্মীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে গলাচিপা বিএনপি কার্যালয়ে কর্মীদের সাথে সৌজন্য স্বাক্ষাতে মিলিত হন। পরে গলাচিপা উপজেলার বিএনপির শীর্ষ কয়েকজন নেতাকর্মীদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা সহকারী রিটার্নিং এর কাছে মনোনয়ন পত্র দাখিল করেন।

মনোনয়ন দাখিলের সময় প্রার্থীদের সাথে গলাচিপা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব আবু তালেব মিয়া, বিএনপি’র সহ-সভাপতি আঃ সত্তার হাওলাদার, বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম তালুকদার, দপ্তর সম্পাদক আঃ সোবাহান ও গোলাম মাওলা রনির পক্ষে তার ছোট ভাই গোলাম জিলানী জিপু উপস্থিত ছিলেন।

মনোনয়ন শেষে প্রার্থীরা স্থানীয় সাংবাদিকদের সাথে স্বাক্ষাতকালে কেন্দ্রীয় বিএনপি’র অন্যতম নেতা জনাব হাসান মামুন বলেন, বর্তমান স্বৈরাচারী ফ্যাসিবাদী ও গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ সরকারকে পতনের লক্ষ্যে এবং বেগম খালেদা জিয়াকে অবমুক্ত করা ও গণতন্ত্র রক্ষা এবং সুষ্ঠু অবাধ নির্বাচনের জন্য আমরা ঐক্যবদ্ধভাবে মাঠে থাকবো। দল যাকে প্রার্থী হিসেবে সিদ্ধান্ত দেবে তাকে নিয়ে মাঠে ধানের শীষ প্রতীকের সমর্থনে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এছাড়া তিনি আরও বলেন, ছাত্র জীবন থেকে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আদর্শে অণুপ্রাণিত হয়ে এলাকার সাধারণ গরীব মানুষের স্বাস্থ্য, চিকিৎসা, চাকুরী সেবা প্রদানের লক্ষ্যে অনেক কাজ করেছি। নির্বাচিত হলে অবহেলিত গলাচিপা-দশমিনা নির্বাচনী এলাকার মানুষের কল্যাণে এবং দেশের মঙ্গলে নিজেকে উৎসর্গ করব।

অন্য এক স্বাক্ষাতকারে বিএনপি’র সভাপতি জননেতা আলহাজ্ব শাহজাহান খান বলেন, দীর্ঘ ২৮ বছর যাবৎ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন সাধারণ কর্মী হয়ে দলকে সুসংগঠিত করা এবং দলীয় ও জাতীয় কর্মসূচি পালন সহ শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে দলের অবস্থান সৃষ্টি করেছি। দল থেকে চ‚ড়ান্ত সিদ্ধান্ত পেলে এলাকার গণমানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উল্লেখ্য, বিএনপি’র তিন প্রার্থীর মনোনয়ন দাখিলের পূর্বে পুলিশ প্রশাসন শহরের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বাধা প্রদান করেন। এ ব্যাপারে পুলিশ জানায় যে, নির্বাচনী আচরণ বিধি ও কমিশনার নিষেধাজ্ঞার কারণে তারা দায়িত্ব পালন করছে বলে জানান।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *