পটুয়াখালীতে ডেইলী স্টারের সম্পাদকের বিরুদ্ধে আদালতে মামলা, সমন জারি ॥

৭১বিডি২৪, পটুয়াখালী:

পটুয়াখালীতে ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনমের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানী মামলা করেছেন পটুয়াখালী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও পটুয়াখালী আইনজীবি সমিতির সদস্য এ্যাড, উজ্জল কুমার বসু। আজ রবিবার পটুয়াখালীর সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রের প্রথম আদালতের বিচারক এএসএম তারিক শামস্্ এর আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনমের বিরুদ্ধে সমন জারি করেছে।
মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেন, বিগত ২০০৮ সালের সর্বশেষ তত্ত্বাবধায়ক সরকারের সময় বি-রাজনীতিকরণ ষড়যন্ত্রের অংশ হিসেবে জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডিজিএফআই এর সরবরাহকৃত তথ্য কোন প্রকার যাচাই বাছাই না করেই প্রকাশ করেছেন। পেপার ট্রায়ালের মাধ্যমে সাংবাদিকতার নীতিমালার পরিপন্থী বিষয় তার পত্রিকায় সংবাদ পরিবেশন করেন। যা ইতিমধ্যে তিনি একটি বেসরকারী টিভি চ্যানেল ‘এটিএন নিউজ’ এ স্বীকার করেছেন। উক্ত বিষয়গুলি নিয়ে তৎকালীন সময়ে নানাবিধ জল্পনা কল্পনা সৃষ্টিসহ শীর্ষ রাজনীতিবিদদের প্রতি জনগণের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া তৈরী হয়। ঐ মিথ্যা রিপোর্টের কারণে জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘদিন কারাভোগসহ সামাজিকভাবে হেয় প্রতিপন্ন এবং নানাভাবে হয়রানীর স্বীকার হতে হয়।
সম্প্রতি একই বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ে নানা প্রকার বিতর্কের সৃষ্টি হয়েছে। বাদী ও স্বাক্ষীগণ বিগত ঘটনার দিন, তারিখ ও সময়ে ঘটনাস্থলে গিয়ে দৈনিক জনকন্ঠ পত্রিকা পড়ে দেখতে পায় উক্ত বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এ সময় ঘটনাস্থলের আশেপাশের লোকজন উক্ত সংবাদ পড়ে হাসি ঠাট্টাসহ মুক্তিযুদ্ধের সংগঠন বিরোধী বিভিন্ন প্রকার কু-মন্তব্য করছে। এতে বাদীসহ স্বাক্ষীগণ মর্মাহত ও ব্যাথিত হইয়াছে। বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক এবং যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা উক্ত সংগঠনের সাংগঠনিক নেত্রী সেহেতু জননেত্রী শেখ হাসিনাকে জিড়ত করিয়া আসামী তৎকালীন সময়ে মিথ্যা বানোয়াট বিভ্রান্তি মূলক মানহানীকর সংবাদ পরিবেশন করায় বাদী ও তার সংগঠনের পাঁচ কোটি টাকার মানহানী হয়েছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *