নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইনের মামলায় ইউপি সদস্য বরখাস্ত

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান ::


বরিশাল


:: বরিশাল  :: নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইনের মামলার অভিযোগপত্র আদালত আমলে নেয়ায় বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শামিম তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (ইপ-১ অধিশাখা)’র উপসচিব মোঃ ইখতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিক এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল চন্দ্র দাস শুক্রবার বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার শামীম তালুকদারের বরখাস্তের কপি হাতে পেয়েছেন। বিষয়টি ইউনিয়ন চেয়ারম্যানসহ সংশ্লিস্ট সকলকে অবহিত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (ইপ-১ অধিশাখা)’র উপসচিব মোঃ ইখতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত আদেশে উল্লেখ করা হয়, উপজেলার রাজিহার ইউনিয়ন পরিষদের  ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শামীম তালুকদারের বিরুদ্ধে আগৈলঝাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত/০৩) ৯(৩)/৩০ তৎসহ পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(১)(২)(৩) ধারায় অভিযোগপত্র আদালত আমলে নেয়ায় তাকে ১৮ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আদেশে আরো বলা হয়, ইউপি সদস্য কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারায় শামীম তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়। জনস্বার্থে এই আদেশ জারি করে অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

উল্লেখ, ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর আগৈলঝাড়া থানায় পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রীকে গণধর্ষণ ও ধর্ষণ ভিডিও চিত্র মুঠোফোনে ফোনে ছড়িয়ে দেয়ার অভিযোগে ইউপি সদস্য শামীম তালুকদারসহ ৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়।

ওই মামলায় আগৈলঝাড়া থানার তৎকালীন পরিদর্শক খোন্দকার আবুল খায়ের ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে আদালত তা আমলে নিয়ে বিচার কার্যক্রম শুরু করেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *