ব্রেকিং নিউজ
এনজিও শাখা ব্যবস্থাপকের হাতে নারীর শ্লীলতাহানি ও মারধোরের  অভিযোগ ! গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্রের মৃত্যু গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

নলছিটিতে রমজান উপলক্ষে মাসব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি / ৪৯ ভোট :
প্রকাশ : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

ঝালকাঠির নলছিটিতে পবিত্র মাহে রমজান উপলক্ষে ৩০ দিনব্যাপী তাফসীরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়েছে।

নলছিটি হাই স্কুল মসজিদে আয়োজিত এ মাহফিল ১ রমজান থেকে ৩০ রমজান পর্যন্ত প্রতিদিন বাদ আসর থেকে মাগরিব পর্যন্ত চলবে।

১ম দিন রোববার (৩ এপ্রিল) ‘কুরআন শিক্ষার গুরুত্ব ও ফাজায়েল’ সম্পর্কে বিস্তারিত তাফসির পেশ করেন নলছিটি চৌধুরী বাড়ি জামে মসজিদের ঈমাম ও খতিব মুফতি শফিকুল ইসলাম।

২য় দিন ‘মাহে রমজানের শিক্ষা ও ফজিলত’ বিষয়ে মূল্যবান তাফসীর পেশ করবেন বাইতুল মুকাররম জামে মসজিদের ঈমাম ও খতিব মাওঃ নাসির উদ্দীন।

আরও পড়ুন- ভুয়া ও জাল সনদ দিয়ে চাকরি করে সরকারি আর্থ আত্মসাৎ

৩য় দিন ‘রমজানের গুরুত্ব ও তাৎপর্য’ এর উপরে তাফসীর পেশ করবেন হাসপাতাল জামে মসজিদের ঈমাম ও খতিব মাওঃ জাকির হুসাইন।

৪র্থ রমজানে ‘সুদের কুফল’ বিষয়ে পবিত্র কুরআনের তাফসীর পেশ করবেন উপজেলা পরিষদ জামে মসজিদের ঈমাম ও খতিব মাওঃ রেজাউল করিম।

৫ম রমজানে ‘ইতিকাফের গুরুত্ব ও ফজিলত’ বিষয়ে গুরত্বপূর্ণ তাফসীর পেশ করবেন থানার পুল জামে মসজিদের ঈমাম ও খতিব মাওঃ আব্দুল কুদ্দুস।

৬ষ্ঠ থেকে শেষ রমজান পর্যন্ত প্রতিদিন বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে মূল্যবান তাফসীর পেশ করবেন হাইস্কুলে জামে মসজিদের ঈমাম ও খতিব মুফতি হামজালা নেমানী।

আরও পড়ুন- ঝালকাঠিতে র‌্যাবের হাতে মাদক কারবারি গ্রেপ্তার

মাহফিলের অন্যতম আয়োজক মাওঃ হামজালা নোমানী বলেন এছাড়াও মাহে রমজান শেষে সাড়া বছর প্রতি বৃহস্পতিবার পবিত্র এশার নামাজ শেষে নিয়মিত তাফসীরুল কুরআন মাহফিল চলবে ইনশাআল্লাহ।

হাইস্কুল জামে মসজিদের সভাপতি কাজী জাহাঙ্গীর হোসেন জানান, প্রতিদিন মাহফিলে আগত মুসুল্লিদের জন্য হাইস্কুল জামে মসজিদের পক্ষ থেকে ইফতারের বিশেষ ব্যাবস্থা করা হয়েছে।

মহৎ এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বেগম শামসুন্নাহার ফাউন্ডেশনের সভাপতি ও স্থানীয় মুসুল্লি শাহাদাত হোসেন ফকির বলেন রমজানরর গুরুত্ব ও তাৎপর্য উপলব্ধি করে তাকওয়া অর্জনে এ ঐতিহাসিক মাহফিল গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..