বুধবার, ১৯ মে ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

নলছিটিতে আইসক্রিম কারখানায় অভিযান ৩০হাজার টাকা জরিমানা

মোঃ আমির হোসেন, ঝালকাঠি / ৭০ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ৩ মে, ২০২১

ঝালকাঠির নলছিটিতে আইসক্রিম কারখানায় ভোক্তার অধিকারের অভিযানে বিভিন্ন অনিয়মে ৩০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঝালকাঠি ভোক্তা অধিকারের সহকারি পরিচালক ইন্দ্রানী দাস সোমবার নলছিটির পৌর শহরের লঞ্চঘাট এলাকায় অবস্থিত নিউ সুপার টেষ্টি আইচবার ফ্যাক্টরীতে এ অভিযান পরিচালনা করেন।

ফ্যাক্টরিতে অভিযানে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন রংয়ের রাসায়নিক পদার্থ পাওয়া যায়। এছাড়া আইসক্রিম উৎপাদনের জন্য বিএসটিআইয়ের অনুমতির কোন লাইসেন্স ফ্যাক্টরির ছিল না। অস্বাস্থ্যকর পরিবেশেই আইসক্রিম তৈরি করে বিভিন্ন নামিদামি কোম্পানির লেভেল লাগিয়ে তা খুচরা তারা বিক্রি করতেন। ফ্যাক্টরির মালিক রুস্তম আলী তালুকদার বলেন আমরা মাত্র একমাস আগে সৌরভ নামের একজনের কাছ থেকে ফ্যাক্টরি ক্রয় করেছি। আমাদের বিএসটিআইয়ের কাছে আবেদন করা আছে এখনো অনুমতি পাইনি তবে শীঘ্রই পাবো।

আরও পড়ুন- সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫, আহত ২

এসময় ক্ষতিকর রং মিশ্রিত বিপুল পরিমান আইসক্রিম জব্দ করে তা পাশ্ববর্তী সুগন্ধা নদীতে ফেলে দেওয়া হয়েছে। অভিযানের ব্যাপারে সহকারি পরিচালক ইদ্রানী দাস বলেন তাকে জরিমানা করার পাশাপাশি অনুমতি না পাওয়া পর্যন্ত ফ্যাক্টরির সব কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে। পরিছন্ন পরিবেশে সম্পূর্ন স্বাস্থ্যসম্মত উপায়ে উৎপাদনের জন্য বলা হয়েছে এর ব্যপ্তয় ঘটলে পরবর্তীতে তার ফ্যাক্টরি সিলগালা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ