নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা, গ্রেফতার ৬৫

:: ৭১বিডি২৪ডটকম :: ডেস্ক রিপোর্ট ::


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে সংঘর্ষের ঘটনায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসসহ শীর্ষস্থানীয় অনেক নেতাকে অভিযুক্ত করে তিনটি মামলা করা হয়েছে। 


police van fire


বুধবার ( ১৪ নভেম্বর ) রাতে দায়ের করা মামলাগুলোতে আব্বাস দম্পতি ছাড়াও বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে ‘অজ্ঞাত’ আরও অনেককে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলার, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

পুলিশের ওপর হামলা, গাড়িতে আগুন ও ভাংচুরের ঘটনায় সংশ্নিষ্ট ধারায় এসব মামলা হয়েছে। এসব মামলায় অন্তত ৬৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি শুরু হওয়ার পর থেকেই উপচে পড়া ভিড় ছিল নয়াপল্টনে বিএনপির কার্যালয় এলাকায়। ঢাক, ঢোলের বাদ্য আর মিছিল নিয়ে গত তিনদিন ধরে দলীয় মনোনয়ন ফরম কেনেন সারাদেশের প্রার্থীরা। একসময়  জনতার ভিড়ে নয়াপল্টনের  সামনের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে পড়ে।

বুধবার দুপুরে পুলিশের রাস্তা ফাঁকা করে দিতে গেলে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশের দুটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় অনেক গাড়ি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রচুর কাঁদানে গ্যাসের  শেল ও গুলি ছোড়ে। পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বেশকিছু যানবাহন ভাঙচুর ও পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। দেড় ঘণ্টার সংঘর্ষে ২৩ পুলিশ সদস্য এবং অর্ধশতাধিক বিএনপি  নেতা-কর্মী আহত হন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *