দেশের সেরা ডিসি মেজবাহ উদ্দিন

৭১বিডি২৪:

দেশের সেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত হয়েছেন ভোলার ছেলে মেজবাহ উদ্দিন। তিনি বর্তমানে চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন। মঙ্গলবার ২৬ জুলাই জেলা প্রশাসক সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সূত্রে জানা যায়, জেলা প্রশাসক হিসেবে জনস্বার্থ সংরক্ষণ, জনসেবা নিশ্চিতকরণ, সরকারি সেবা গ্রহণে জনভোগান্তি ও হয়রানি বন্ধ করা, সরকারি কর্মকাণ্ডে জনসম্পৃক্ততা বাড়ানো ও নিশ্চিত করা, ভূমি সংক্রান্ত বিষয়ে ডিজিটাইলেজেশন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, সেবাগ্রহীতাদের হয়রানি বন্ধ, সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া, সেবার মান উন্নতকরণ নিশ্চিত করা, খাদ্যে ভেজাল, নকল ওষুধ, যাত্রী হয়রানি, মেয়াদ উত্তীর্ণ পণ্য, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, মোবাইল কোর্টের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ রাখা ও আইনশৃঙ্খলা রক্ষায় ও সার্বিক বিবেচনায় তাকে দেশ সেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত করা হয়।

মেজবাহ উদ্দিনের গ্রামের বাড়ী ভোলার চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দাসকান্দি এলাকায়। তার এ সাফল্যে এলাকার জন সাধারণের মধ্যে আনন্দের ঝড় বইছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছেন তারা।

মেজবাহ উদ্দিন ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি উপ-সচিবের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি গত বছর চট্টগ্রাম বিভাগীয় পর্যায়েও তিনি সেরা জেলা প্রশাসক মনোনীত হয়েছিলেন। আজ বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু নভোথিয়েটারে অনুষ্ঠিত সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে তাকে পদক প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ৪ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়। অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে ৬৪ জন জেলা প্রশাসক ও ৮ বিভাগীয় কমিশনার অংশ নেন। অনুষ্ঠানে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক বক্তব্য রাখেন। সূচনা বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম। জেলা প্রতিনিধিদের মধ্যে বক্তৃতা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মেজবাহ উদ্দিন।

এসময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সরকারের বিভিন্ন ক্ষেত্রের উচ্চপর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী চট্রগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনকে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে ঘোষনা করেন এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে এই দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার প্রত্যয় নিয়ে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

ভোলার ছেলে মেজবাহ উদ্দিনের এ অনন্য সাফল্যে ‘৭১বিডি২৪’ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *