দূর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করায় মামলা ও হামলার হুমকি, থানায় ডায়রি

৭১বিডি২৪ডটকম ॥ মু. জিল্লুর রহমান জুয়েল;


অনিয়ম দূর্নীতি ও অভিযোগ


পটুয়াখালী: “শিক্ষা জাতী’র মেরুদণ্ড,  শিক্ষা শান্তি প্রোগতী” ইত্যাদী চলমান প্রবাদ বাক্য থাকলেও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর পটুয়াখালী উপ আঞ্চলিক কেন্দ্রের সাবেক এম এল এস বর্তমান নিম্নমান অফিস সহকারী  মোঃ আবু জাফর হাওলাদার এর বিরুদ্ধে নিজ এলাকার জনসাধারণ ও তার কর্মস্থল পটুয়াখালী (বাউবি) শিক্ষার্থীদের মাঝে নানা অনিয়মের অভিযোগ এর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায়, বাংলাদেশ উনমুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পটুয়াখালী উপ আঞ্চলিক কেন্দ্রের নিম্নমান সহকারী মোঃ জাফর হাওলাদার বিভিন্ন চেনা অচেনা লোক দিয়ে মামলা- হামলা করা সহ বিভিন্ন পায়তারা চালাচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

এ বিষয় সাংবাদিক নজরুল ইসলাম বাদী হয়ে ১৬ অক্টোবর ২০১৭ইং রোজ সোমবার রাতে  বরগুনা জেলার আমতলী থানায় একটি সাধারন ডায়রি করেন যার ডায়রি নং ৬৮২। উল্যেক্ষ, নিম্নমান অফিস সহকারী মোঃ আবু জাফর হাওলাদার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর পটুয়াখালী উপ আঞ্চলিক কেন্দ্রে চাকুরী শুরু থেকে’ই প্রায় ১৯ বছর উপর-মহলের সহযোগীতায় উৎকষের মাধ্যমে এক’ই জায়গায় থেকে নানা ধরনের অপকর্ম করে আসছে। উপর মহলের উৎকোষ বানিজ্যের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে, এর’ই ধারাবাহিকতা ধরে রেখেছেন চাকুরীর শুরু থেকেই।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর পটুয়াখালী উপ আঞ্চলিক কেন্দ্রের বিশ্বস্ত সূত্রে নাম প্রকাশে অনিচ্ছুক এই শ্বর্থে  জানান, নিম্নমান অফিস সহকারী মোঃ আবু জাফর হাওলাদারের অনিয়মের কথা বলে শেষ করা যাবেনা, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে পরতে আসা শিক্ষার্থীদের ভর্তির সময়, সরকারী ভর্তি ফি ছারাও বিভিন্ন কৌসল অবলম্বন করে অতিরিক্ত টাকা আদায়, প্রতিটি পরিক্ষায় অংশ গ্রহন করার সময়, বই বিতরনের খাদ দেখিয়ে জন প্রতি ১০০ টাকা উত্তলন সহ সরকারী বই বিতরনের কোন টাকা নেয়ার বিধি না থাকলেও বই বিতরনের নামে জন প্রতি ৫০ টাকা আদায় করার অভিযোগ রয়েছে। এখানেই শেষ নয়, তার হাত অনেক লম্বা, বাংলাদেশ উনমুক্ত বিশ্ব বিদ্যলয়ের (বাউবি) ভাইস চ্যান্সেলর কে আত্তীয় পরিচয় দেখিয়ে, উপর মহলের যোগসাজশে সিনিয়র ষ্টাফদের কেও এষ্টান রিলিজ করিয়েছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। জনসাধারনের মাঝে নানা গুঞ্জন চলছে, কোন অদৃশ্য ইশারায় চাকুরী শুরু থেকেই মোঃ আবু জাফর  ১৯ থেকে ২০ বছর ঘরে বসেই চাকুরী জীবন পার করছেন। আবু জাফর নানা অনিয়ম করে নিজ এলাকায় কোটি টাকার বিলাস বহুল অট্রালিকা ও সম্পদের পহাড় সহ আছে বিভিন্ন জাল- জালিয়াতি করে অসায় মানুষের  জমি দখলের দৃশ্যমান ঘটনা। এ ব্যাপারে আবু জাফর এর কাছে জানার জন্য ফোন করে দেখা করলে বিভিন্ন উৎকোষের বিনিময় ঘটনার ধামা চাপা সহ – সংবাদ প্রকাশ না করার ব্যার্থ চেষ্টা করেন।

অন্য দিকে সংবাদ প্রকাশ হওয়ায় নিম্নমান সহকারী আবু জাফর হাওলাদার বেপারোয়া হয়ে, দৈনিক বরিশাল সময় এর জেলা প্রতিনিধি সাংবাদিক মু. জিল্লুর রহমান জুয়েল ও  অনলাই নিউজ পোর্টাল বরগুনা বার্তা এর বার্তা সম্পাদক সাংবাদিক মোঃ নজরুল ইসলামকে মামলা ও হামলার হুমকি দেয়াতে, নিজেদের জীবন সংকটাপন্য হওয়াতে আবুজাফরের বিরুদ্ধে থানায় ডায়রি করেছেন বলে সাংবাদিক বৃন্দরা জানান। থানায় ডায়রি বিষয়ে আমতলী থানা ইনচর্জ মোঃ সহিদুল্যা প্রতিবেদককে নিশ্চিত করেন, এবং আইনি সয়হতা দেয়ার আশ্বাস দেন। আবু জাফর এর অনিয়মের বিষয়ে আরো জানতে আমাদের সাথেই থাকুন। আর চোখ রাখুন আগামী দিনের পত্রিকায়। অনুসন্ধান চলছে…

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *