April 18, 2024, 4:55 am

দিনাজপুরে ৪জন মহিলা বীর মুক্তিযোদ্ধা পেলো সন্মাননা ক্রেষ্ট

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের চারজন মহিলা বীরমুক্তিযোদ্ধাকে সন্মাননা প্রদান করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে এই সন্মাননা দেয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ঢাকার সোহরাওয়ার্দী স্মৃতি মিলনায়তন থেকে ভার্চুয়াল প্রযুক্তির মাধ্যমে এই প্রথম মহিলা বীরমুক্তিযোদ্ধাদের সন্মাননা ক্রেস্ট প্রদান করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

সন্মাননা পাওয়া দিনাজপুরের চারজন মহিলা বীরমুক্তিযোদ্ধা হলেন, সদর উপজেলার বড়গুড়গোলা এলাকার প্রয়াত ভারতী নন্দী সরকার পক্ষে নিয়েছেন (ভাতিজা), ঘাসিপাড়া এলাকার মোছা. নুরেফা বেগম, বালুয়াডাঙ্গা এলাকার ডা. মাহাফুজা হক পক্ষে নিয়েছেন (ছোট ভাই) আর পার্বতীপুর উপজেলার আরতী রানী সাহা।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি এর সভাপতিত্বে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে মহিলা বীরমুক্তিযোদ্ধাদের সন্মাননা ক্রেস্ট তুলে দেন সংরক্ষিত মহিলা সাংসদ এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই ও জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জয়নুল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ ও দিনাজপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক, সিনিয়র সাংবাদিক মো. সালাউদ্দিন আহম্মেদ প্রমুখ।

এছাড়াও ডে-কেয়ার কর্মকর্তা রেজভীন শারমিনাজ ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো. মোরশেদ আলী খান।

মরিচের গুঁড়া ছিটিয়ে অটোরিকশা ছিনতাইকালে পুলিশ সদস্য আটক

দশ টাকার জন্য দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্রকে গলা কেটে হত্যা

বরগুনায় ৪৮ হাজার পিস ইয়াবাসহ একজনকে গ্রেফতার

এক যুবককে কুপিয়ে হত্যা

ইউপি সদস্যকে ইয়াবাসহ গ্রেফতার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা