ব্রেকিং নিউজ
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৫ অপরাহ্ন

দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রফিকুল ইসলাম ফুলাল. দিনাজপুর প্রতিনিধি; / ৮৫ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডেমক্রেসীওয়াচ অপরাজিতা প্রকল্পের উদ্দ্যোগে দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ মে সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ডেমক্রেসীওয়াচ অপরাজিতা প্রকল্পের আয়োজনে দিনব্যাপী রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ডেমক্রেসীওয়াচ অপরাজিতা অপরাজিতা প্রকল্পের কর্মসুচী সমন্বয়কারী মো: ফিরোজ নূরম্নন্নবী যুগল’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি এ্যাড.মোফাজ্জল হোসেন দুলাল, জেলা জাতীয় পার্টির সা: সম্পাদক আহম্মেদ শফি রম্নবেল, জাতীয়তাবাদী মহিলা দলের জেলা কমিটির সা: সম্পাদক ও কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি, জেলা মহিলা জাতীয় পার্টি’র সা: সম্পাদক ও সাবেক কাউন্সিলর রোকেয়া বেগম লাইজু,সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মানিক বসাক, আ:লীগ নেত্রী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সদস্য কিবরিয়া হোসেন প্রমুখ।

আরও পড়ুন- ১৬ দফা দাবি আদায়ে দিনাজপুর ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান

এছাড়াও মতবিনিময় সভায় জেলা সদরের ১০টি ইউনিয়নসহ বিভিন্ন এলাকার নির্বাচিত নারী জনপ্রতিনিধি ও সাম্ভব্য নির্বাচিত অপরাজিতা নারী নেতৃবৃন্দ উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে রাজনৈতিক সংগঠনগুলোর মুল কমিটিতে প্রবেশাধিকার নিশ্চিতকরণের উপর ব্যাপক গুরম্নত্বারোপ করে বক্তব্য রাখেন।

অপরাজিতা প্রকল্পের লক্ষ ও উদ্দেশ্য সর্ম্পকে আলোচনা করতে গিয়ে মতবিনিময় সভায় বক্তারা বলেন, নারীর রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক ক্ষমতায়নে শিক্ষার বিকল্প নেই, তাই সর্বত্রই নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে নারীদেরই এগিয়ে আসতে হবে। বিগত কয়েক দশক ধরে আমাদের দেশের ক্ষমতার শীর্ষে নারী নেতৃত্ব বিকশিত হয়েছে সেটি দেখেই অন্যদের শিক্ষাগ্রহন করা উচিত। বর্তমানে সর্বক্ষেত্রে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে যে উদ্দ্যোগ গ্রহন করা হয়েছে তার সঠিক বাস্ত্মবায়ন হলে দেশ ও জাতি আলোকিত হবে।

আরও পড়ুন- প্রত্যাবর্তন দিবসে দিনাজপুর জেলা আওয়ামীলীগের কর্মসূচি পালন

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের কমিটিতে যদি অপরাজিতা বা নির্বাচিত নারী প্রতিনিধি ও সম্ভাব্য নারী প্রতিনিধিদের স্থান দেয়া হয় তাহলে নারীদের সক্ষমতা বৃদ্ধি পাবে। এতে করে দেশের অবহেলিত গ্রামাঞ্চলের বিভিন্ন পর্যায়ে নারী নেতৃত্বের বিকাশ ঘটবে এবং বিভিন্ন রাজনৈতিক দলের কমিটি গুলোতে অপরাজিতা নারীদের অংশগ্রহন নিশ্চিত হবে।

আয়োজিত মতবিনিময় সভায় অন্যানের মাঝে আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের জেলা সমন্বয়কারী মো: কামরম্নজ্জামান, সদর উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..