রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৬ পূর্বাহ্ন

দিনাজপুরে মাসব্যাপী ঐতিহ্যবাহী ১৬তম শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

সংবাদদাতা : / ১০৯ ভোট :
প্রকাশ : শনিবার, ২৮ মে, ২০২২

দিনাজপুরে মাসব্যাপী ১৬তম শিল্প ও বাণিজ্য মেলা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৭ মে) রাত ৮টায় দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মাসব্যাপী বাণিজ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দিনাজপুরকে বাংলাদেশের মাটিতে একটি সম্মানের আসনে প্রতিষ্ঠা করতে পরিকল্পনার আলোকে কর্মকান্ড পরিচালিত করছি। তিনি বলেন, ১৩ বছর আগে দিনাজপুরে ২২ ঘন্টা বিদ্যুতের লোডশেডিং হতো। কিন্তু বর্তমানে বিদ্যুতের কোন লোডশেডিং নেই। গত ১৩ বছরে এক হাজার কোটি টাকা ব্যয়ে ৯০ হাজার বাড়ীতে নতুন বিদ্যুৎ তের সংযোগ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আছে বলেই এটা সম্ভব হয়েছে।

তিনি বলেন, দিনাজপুর একটি চাঁদাবাজমুক্ত ও সন্ত্রাসমুক্ত শহর। এখানে রাজনৈতিক পরিচয়ে কেউ চাঁদাবাজি করতে পারে না। আইন শৃঙ্খলার পরিস্থিতি ভালো বলেই এটি শান্তির শহরে পরিণত হয়েছে এই দিনাজপুর। এই শান্তি ধরে রাখতে প্রশাসনসহ সর্বস্তুরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

ইকবালুর রহিম আরও বলেন, আগামী ৩১ মে দিনাজপুরে শেখ কামাল আইটি নগরীর উদ্বোধন হতে যাচ্ছে। প্রায় ১শ কোটি টাকার এই প্রকল্প চালু হলে হাজার হাজার ছেলে মেয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশ্বের সাথে সংযোগ স্থাপন করতে পারবে। নিজেদের আয় উপার্জনের সুযোগ বাড়বে। কারণ আমরা চাই আমাদের ছেলে মেয়েরা আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠুক। এসব কিছু সম্ভব হয়েছে তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্ঠার কারনে।দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত পুলিশ সুপার সচীন চাকমা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জয়নুল আবেদীন।

এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ১৬তম বাণিজ্য মেলার আহবায়ক ও দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক প্রতাপ কুমার সাহা পানু। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর চেম্বার অব কমার্সের পরিচালক ও সাবেক সভাপতি মো. মোছাদ্দেক হুসেন।

দিনাজপুর চেম্বারের পরিচালক মো. শামিম কবির এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, আসলাম উদ্দিন, সুজন সরকার, চেম্বারের সিনিয়র সহ সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, সহ-সভাপতি জর্জিস আনামসহ সকল পরিচালক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকশী বাচ্চুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ি নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক দর্শক ও অতিথি উপস্থিত ছিলেন।

মেলা উদ্বোধন শেষে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি অন্যান্য অতিথি ও মেলার আয়োজকদের সাথে নিয়ে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। সবশেষে একটি মনোজ্ঞ আতশবাজি উপস্থিত সকলকে মুগ্ধ করে।

প্রসঙ্গত, মাসব্যাপী ১৬তম দিনাজপুর বাণিজ্য মেলায় দেশের বিভিন্ন জেলার কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ বিভিন্ন ধরনের প্রায় ২শ’ স্টল অংশগ্রহণ করেছে। উদ্বোধন শেষে মনতা ডেকোরেশনের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন মেলার দর্শনার্থীদের আরও আকৃষ্ট করে তোলে।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..