শিরোনাম :
বরগুনায় মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৃক্ষরোপণ বরগুনায় পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন মির্জাগঞ্জে খাল খননের নামে পুকুর চুরি দিনাজপুরে নদীর পানি বৃদ্ধিতে পানিবন্ধী কয়েক হাজার মানুষ ইউপি সদস্যের নাবাল্লক ছেলে বিবাহিত মেয়েকে নিয়ে উধাও! অবশেষে উদ্ধার মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎতের অভিযোগ বাগআঁচড়ায় ৮০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক করোনাকে পুজি করে কোন অনিয়ম, দুর্ণীতি ও চাঁদাবাজি করলে আইনের আওতায় আনা হবে – হুইপ ইকবালুর রহিম এমপি বরগুনায় করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রধান বরগুনায় কোভিট -১৯ এর মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার, ১৫ জুলাই ২০২০, ১২:০৩ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

দিনাজপুরে আদিবাসীদের ১৬৫ তম দিবস উদযাপন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি / ২৩ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

১৬৫তম ঐতিহাসিক সান্তাল বিদ্রোহ দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষক ফেডারেশন-কিষানী সভা, বাংলাদেশ আদিবাসী সমিতি ও ভুমিহীন সমিতি এবং নাগরিক উদ্দ্যোগের আয়োজনে দিনাজপুরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত।

আজ মঙ্গলবার সকালে দিনাজপুর শহরের নিমনগর বালুবাড়ি সাঁওতাল মাঠে সিঁদু-কানু চাঁদÑভৈরব স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন ৪টি সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্যরা। শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর ৯ দফা বাস্তবায়নের দাবীতে সামাজিক দুরুত্ব বজায় রেখে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে সামাজিক দুরুত্ব বজায় রেখে বালুবাড়ি সাঁওতাল মাঠে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ কৃষক ফেডারেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি তারক কবিরাজ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী সমিতির কেন্দ্রীয় কমিটির সা:সম্পাদক ও দিনাজপুরের সভাপতি স্বপন এক্কা।

এছাড়াও অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন,কিষানী সভা দিনাজপুর কমিটির সভাপতি সাবিহা বেগম,বাং:আদিবাসী সমিতির সহ-সভাপতি শুফল বাস্কে,বাংলাদেশ আদিবাসী সমিতি দিনাজপুর কমিটির সা: সম্পাদক রিকন সরেন ও বাং:ভুমিহীন সমিতির সভাপতি রশিদুল ইসলাম,পৌর কমিটির সভাপতি রওশন আরা,সুফল বাস্কে,বিস্ঠু মর্মূ,সামুয়েল টুডু,প্রদীপ মূর্মূ,সুমিত্রা টুডু প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন বাংলাদেশ আদিবাসী সমিতির নেতা লতা।

৯ দফা দাবী‘র মধ্যে রয়েছে সকল ক্ষুদ্র জাতিসত্তাকে আদিবাসী হিসেবে স্বীকৃতি,সামাজিক ও রাষ্ট্রীয় সুযোগ সুবিধা,ভাষা-সংস্কৃতি ও কৃষ্টি সংরক্ষন,ভুমি কমিশন গঠন,কৃষকের ফসলের ন্যায্য মুল্য নিশ্চিত করতে মুল্য কমিশন গঠন,কৃষকের সকল ঋন মওকুফ,কৃষক-আদিবাসীদের ক্ষতি হয় এমন মেঘা প্রকল্প বাতিল,চলতি বছরের ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরন প্রদান এবং সবর্ত্র পরিবেশ-প্রতিবেশ সম্পন্ন চাষাবাদ ব্যবস্থা চালু করতে হবে।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ