শিরোনাম :
শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

দিনাজপুরের ১৩ উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আযহা’র নামাজ আদায়

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি / ১৮ শেয়ার
আপডেটের সময়ঃ শনিবার, ১ আগস্ট, ২০২০

বিপুল উৎসাহ উদ্দিপনা আর আনন্দঘন পরিবেশ এবং ধর্মীয়ভাব গাম্ভীর্য্যের মধ্যদিয়ে এবার দ্বিতীয়বারের মত দিনাজপুরের বিভিন্ন মসজিদে ঈদুল আযহা’র নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল সাড়ে ৭টায় করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে দিনাজপুরে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জেলা সদর হাসপাতাল কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে ঈদের নামাজ আদায় করেন দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, ও বিচারপতি এনায়েতুর রহিম।

জেলা শহরসহ জেলার ১৩ উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল আযহা’র নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজ শেষে বর্তমান প্রাণঘাতি করোনাভাইরাস থেকে দেশ জাতিকে হেফাজতে রাখতে ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সৃমদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়েছে।

শনিবার (১ আগষ্ট) সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত জেলার ১৩টি উপজেলার ৬,৮০৮টি মসজিদে ঈদুল আযহা’র নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। মানুষের সংকুলান না হওয়ায় কোন কোন মসজিদে দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

সব মসজিদে না হলেও কিছ কিছু মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। মুসলি­রা মুখে মাস্ক পড়ে নিজ নিজ জায়নামাজ নিয়ে ঈদুল আযহা’র নামাজের জামায়াতে অংশগ্রহণ করে।

করোনাভাইরাসের কারণে সারা দেশের ন্যায় ঈদগাহ মাঠ বা খোলা জায়গার পরিবতে দিনাজপুর জেলা শহরের দক্ষিণ লালবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। কাঞ্চন কলোনী শাহী জামে মসজিদে সকাল ৮টায় একটি ও সকালে সাড়ে ৮টায় একটিসহ এই মসজিদে দুইটি জামায়াত অনুষ্ঠিত হয়।

এছাড়া দিনাজপুর শহরের চাউলিয়াপট্টি খানকাহ রহমানিয়া জামে মসজিদ, চাউলিয়াপট্টি শিক্ষাদপ্তর সংলগ্ন জামে মসজিদ, চাউলিয়াপট্টি মাটির মসজিদ, লালবাগ ১নং আহলে হাদিস জামে মসজিদ, ২নং আহলে হাদিস জামে মসজিদ, পাটুয়াপাড়া জামে মসজিদ, ঘাষিপাড়া ডাবগাছ জামে মসজিদ, বালুয়াডাঙ্গা কাঞ্চন ব্রীজ সংলগ্ন জামে মসজিদ, স্টেশন রোড জামে মসজিদ, জেল রোড কেন্দ্রীয় জামে মসজিদ, গোর এ শহীদ কেন্দ্রীয় জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, বালুবাড়ী শাহী জামে মসজিদ, দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ জামে মসজিদ, দিনাজপুর পলিটেকনিট ইনস্টিটিউট জামে মসজিদ, বালুয়াডাঙ্গা টেম্পুস্ট্যান্ড জামে মসজিদ, বালুয়াডাঙ্গা মিনার মসজিদ, ফুলবাড়ী বাসস্ট্যান্ড জামে মসজিদসহ জেলা শহর ও জেলার ১৩ উপজেলায় ৬,৮০৮টি মসজিদে ঈদুল আযহা’র নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুৎবার পর আল্লাাহ পাক রাব্বুল আলামিনের নিকট ভয়ংকর প্রাণঘাতি করোনাভাইরাস থেকে দেশ, জাতিকে হেফাজত করতে, করোনায় মৃত ব্যক্তিদের রুহের মাগফিরাত কামনা, আক্রান্তদের সুস্থতা কামনা এবং নিজ পরিবার, দেশ ও জাতিকে হেফাজত করার আকুতি জানিয়ে মুনাজাত করা হয়।

ঈদুল আযহা’র নামাজ শেষে সামর্থবানরা পশু কুরবানী করেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ