April 18, 2024, 3:29 am

দক্ষিণের নেতৃত্বে আসছেন কিংবদন্তি নেতা লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন

সাজ্জাদ আহমেদ মাসুদ, গলাচিপা (পটুয়াখালী)
লেফটেন্যান্ট জেনারেল আবু হোসেন

দক্ষিণের নেতৃত্বে আসছেন কিংবদন্তি নেতা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক রাষ্ট্রপতির সামরিক সচিব এবং বিজিবি’র মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন বিএসপি, বিজিবিএম, এনডিসি, পিএসসি, পিইঞ্জিনিয়ারিং। এমন গুঞ্জণই শোনা যাচ্ছে গলাচিপা ও দশমিনার হাঁট-বাজার, হোটেল-রেঁস্তোরা, শিক্ষাঙ্গণসহ বিভিন্ন সুধী সমাজে।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বহির্বিশ্বে যোগাযোগ রক্ষাকারী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অবসরপ্রাপ্ত সামরিক সেনা কর্মকর্তাদেরকে প্রাধান্য দিয়ে স্মার্ট সাংসদ নিয়ে স্মার্ট সংসদ গঠন করতে চান।

গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়সূত্রে এসব তথ্য জানা গেছে। বিশ্ব মানবতার জননী, বাঙ্গালী জাতির প্রাণের স্পন্দন আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার সময়োপযোগী এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গলাচিপা-দশমিনার জনগণ।

দক্ষিণাঞ্চলের ভাটির দেশের মা-মাটি-মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন। সাধারণ মানুষের মন জয় করে ভালবাসার গণজোয়ারে ভাসছেন আবুল হোসেন। জন্মভূমির মানুষের অকৃত্রিম ভালবাসার প্রতিদান তিনি দিতে চান এ অঞ্চলে আর্তসামাজিক, অর্থনৈতিক, ভৌগলিক, সড়ক ও নৌ-পথ যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, কৃষি ও মৎস্য শিল্প উনানয়ন, নদী ভাঙন রোধ এবং বেকার যুবক ও যুব নারীদের কর্মসংস্থাণের মধ্য দিয়ে। ইতিমধ্যে সাবেক এই সেনা কর্মকর্তার নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে গলাচিপা-দশমিনার অনেক জনপ্রতিনিধি, আওয়ামী লীগের জনপ্রিয় নেতাসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা তাঁর সঙ্গে নিয়মিত গণসংযোগ করছেন ঢাকাস্থ গলাচিপা ও দশমিনা উপজেলার বিভিন্ন পেশাজীবী মানুষের সঙ্গে। সংসদীয় আসনের সর্ব মহল থেকেই তাকে সমর্থন জানাচ্ছেন নৌকার কান্ডারীর জন্য।

‘সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে স্বপ্নের ডানা মেলে পাহাড়-পর্বত, নদী-নালা ডিঙ্গিয়ে তুমি এসেছো বঙ্গোবসাগরবিধৌত ভাঙন কবলিত বানভাসি মানুষের কল্যাণে। তোমার এ অগ্রযাত্রায় তুমি শুধু একা নও। তোমার সঙ্গে সর্বদাই রয়েছে এ অঞ্চলের মানুষের অফুরন্ত ভালবাসার এক মৃত্যুঞ্জয়ী শক্তি। দুর্বার গতিতে তুমি সামনের দিকে এগিয়ে চলো, আমরা আছি লাখো জনতা তোমার পাশে। গ্রম-বাংলার অসহায় নারী-পুরুষের কান্না, বুক ফাটা আর্তনাদ থামানোর জন্য তুমি যে পদযাত্রা শুরু করেছো, জানি তুমি সফল হবেই ইনশাল্লাহ। তোমার মহান কর্মের জন্যই তুমি বেঁচে থাকবে আমাদের হৃদয়ের গহীনে অনাদিকাল। তোমার মতো আদর্শবান নেতার সান্নিধ্যে এসে আমরা ধন্য হয়েছি।’ – আবুল হোসেনের নেতৃত্বে বিশ্বাসী গলাচিপা-দশমিনার সাধারণ মানুষের এ উক্তিগুলোই প্রমাণ করে দেয় কীভাবে মানুষকে ভালবাসতে হয়, জনসেবা করতে হয়!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা