শিরোনাম :
গর্ভবতী মা ও শিশুদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করলো বাংলাদেশ সেনাবাহিনী মির্জাগঞ্জে ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ দিনাজপুরের পার্বতীপুরে প্রতিবন্ধি শিক্ষার্থীদের সহায়তায় সেনাবাহিনী নতুন আক্রান্ত ৩৬ জনসহ দিনাজপুরে করোনায় মোট ৮৪৪ : নতুন ১৮ জনসহ সুস্থ ৪৬৪ : মৃত ১৬ নেত্রকোনায় সড়ক আর নৌপথ সব পথেই চলছে চাঁদাবাজি মির্জাগঞ্জে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত করোনায় আর্থিক সঙ্কটে পাবনায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচি আমতলীতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার পাবনায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ সন্ত্রাসী নিহত দুলারহাটে ১ লাখ মিটার অবৈধ জাল আটক
শনিবার, ১১ জুলাই ২০২০, ০৮:২৩ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

ত্বকের যত্নে ডাবের পানি

রিপোর্টার / ৩৯৩ শেয়ার
আপডেটের সময়ঃ বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৬

(৭১বিডি২৪)অনলাইন ডেস্ক:

বসন্তের আগমনের মধ্য দিয়ে শীতের বিদায় ঘটেছে। সেইসঙ্গে শুরু হয়ে গেছে গরম। এই সময় ভ্যাপসা গরমে শরীর বিশেষ করে ত্বকে নানা রকম প্রভাব পড়ে। তাই ত্বকের যত্নে এ সময় বেশি বেশি করে পানি পান বেশ জরুরি। বিশেষ করে গরমে ত্বকের যত্নে ডাবের পানি বেশ উপকার বলে গবেষকরা জানিয়েছেন।

গরমে প্রাণ জুড়াতে ডাবের পানির কোনো বিকল্প নেই। তবে শুধু প্রাণ জুড়াতে নয়, ত্বকের যত্নেও এটি অনেক বেশি উপকারী। প্রচণ্ড গরমে চুলের পাশাপাশি ত্বকও হয়ে যায় খসখসে। ত্বক তার আসল প্রাণ হারিয়ে ফেলে। কিন্তু নিয়মিত ডাবের পানি ব্যবহারে ত্বকের প্রাণ আবারও ফিরে আসবে বলে জানিয়েছেন গবেষকরা।

তাদের মত, ডাবের পানি হচ্ছে প্রাকৃতিক এনার্জি ড্রিংক যা ক্লান্তি ও অবসাদ দূর করতে, পানিশূন্যতা পূরণে এবং শক্তির উৎস হিসেবে অনেক বেশি উপকারী। আর এর ফলে ত্বকও হয়ে ওঠে আগের চেয়ে আরও বেশি সুন্দর, আরও মসৃণ। এমনকি বসন্তের দাগ দূর করতেও এটি রাখে কার্যকরী ভূমিকা।

বিশেষজ্ঞদের মতে, ত্বককে ভালো রাখার স্বার্থে মানুষ ফল ও ফলের রস খেতে পছন্দ করে। তবে সবচেয়ে বেশি ভালো হয়, যদি এই গরমে তেল ও বেশি মশলা যুক্ত খাবার এড়িয়ে চলা যায়। বেশিরভাগ মানুষকেই এই গরমে ত্বকের যত্নে আপেলের জুস খেতে দেখা যায়। কিন্তু ত্বকের যত্নে সবচেয়ে বেশি কাজ দেয় ডাবের পানি।

গবেষণায় প্রমাণিত হয়েছে, ডাবের পানি সবচেয়ে বেশি বিশুদ্ধ। তাই এটি ত্বককে আরও লাবণ্য ধরে রাখতে সাহায্য করে। এছাড়াও ডাবের পানিতে থাকা এন্টিঅক্সিডেন্ট ও সাইটোকিনিনস ত্বকের বয়সের ছাপটা মুছে ফেলে। এমনকি এটি পেটের সমস্যা দূরীকরণেও শক্তিশালী ভূমিকা পালন করে।

তাদের মত, এক গ্লাস ডাবের পানি অতিরিক্ত মেদের হাত থেকে বাঁচার পাশাপাশি শরীরের চিনির পরিমাণও কমিয়ে দেয়। তাই ত্বকের যত্নে প্রতিদিন একগ্লাস করে ডাবের পানি খাওয়ার পরামর্শ তাদের।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ