ব্রেকিং নিউজ
মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-১ পদ্মায় ট্রলার উল্টে নিখোঁজ ভোলার ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার নলছিটিতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২০ পুলিশ জনবান্ধন ও সেবক ! তারই দৃষ্টান্ত বরগুনার এসপি লোক কেন্দ্রের স্পীডবোট দুটি শুধুই স্মৃতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু ও রোগ মুক্তি কামনায় গলাচিপায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান গরীব বলে বিয়ে ভেঙে যাওয়ায়, অভিমানে কলেজছাত্রীর আত্মহত্যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও চাঁদাবাজির অভিযোগে আওয়ামীলীগ নেতা বহিষ্কার নলছিটিতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মুনাজাত পাথরঘাটায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘরের চাবি হস্তান্তর ও উদ্বোধন করলেন এমপি রিমন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন

তেতুলবারিয়া-রাজাপুর ফেরি চালুর দাবিতে সভা অনুষ্ঠিত

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি / ৩৯ ভোট :
প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০২২
তেতুলবারিয়া

ঝালকাঠির নলছিটি তেতুলবাড়িরা বিষখালি নদীতে ফেরী চলাচলের দাবীতে জনসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের তেতুলবারিয়া খেয়াঘাট সংলগ্ন এ জনসভা অনুষ্ঠিত হয়।

এ সময় স্থানীয় ব্যক্তিরা বলেন, ফেরীর অভাবে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাচ্ছে অসুস্থ রোগী এবং প্রসূতি মায়েরা।যেহেতু এই অঞ্চলের মানুষের বেশী যাতায়াত করে রাজাপুর এবং ঝালকাঠি সদরে, তাই চিকিৎসার জন্যও সেখানেই যেতে হয়। কিন্তু ফেরী না থাকায় এ্যাম্বুলেন্স আসে না। ইঞ্জিন চালিত নৌকায় রোগী ওঠানামা করানো অত্যন্ত ঝুকিপূর্ণ এবং কষ্টদায়ক। এছাড়া ব্যবসায়ীরা পণ্য পরিবহনে ভোগান্তি পোহাচ্ছেন প্রতিনিয়ত, মালামাল আনা নেয়ার জন্য ট্রলারে তুলতে নামাতে খরচও বেড়ে যায়, ভোগান্তিও বেশি। তাই ফেরী চালু হলে বানিজ্যের নতুন দিগন্ত উন্মোচিত হবে, গাড়িযোগে রাজাপুর, পিরোজপুর, ভান্ডারিয়া, খুলনা বাগেরহাট মোংলা বন্দর সহ অনেক এলাকার সাথে নলছিটি উপজেলার পশ্চিম অঞ্চলের এবং নলছিটি হয়ে পায়রা বন্দর ও বরিশাল পর্যন্ত নির্বিঘ্নে সংযোগ স্থাপন হবে। যারফলে রোগীর ভোগান্তি লাঘব হবে, স্কুল কলেজের শিক্ষার্থীদের যাতায়াত সহজ হবে এবং ব্যবসা বানিজ্য সম্প্রসারণের ফলে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে। তাই ফেরী চালু করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন- ঝালকাঠিতে সড়কে ঝড়ল ব্যবসায়ীর প্রাণ

জনসভায় স্থানীয় নাগরিকদের সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদের সাবেক সদস্য ইঞ্জিনিয়ার এম হাতেম, সুবিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস মাস্টারসহ সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার, সুমন জোমাদ্দার সহ আরো অনেকে।

সভায় বক্তারা এবিষয়ে স্থানীয় সাংসদ আলহাজ্ব আমির হোসেন আমু’র সুদৃষ্টি কামনা করেন। এখানকার সাংসদ আমির হোসেন আমুর প্রতী এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন এ আলহাজ্ব আমির হোসেন আমু, এমপি কে পুনরায় ঝালকাঠি ২ আসন থেকে নির্বাচিত করতে স্থানীয় নাগরিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..