তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

তদন্তের স্বার্থে তনুর আত্মীয়স্বজনকে ঢাকায় নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেছেন, যে প্রশ্নটা আসছে—তনুর আত্মীয়স্বজনকে কেন ঢাকায় নিয়ে আসা হয়েছে। এটা একটা তদন্তের অংশ। তদন্ত চলছে। আমি মনে করি, তদন্তে সত্যিকারের ঘটনা উদ্‌ঘাটিত হবে।
আজ বুধবার দুপুর ১২টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ১৫ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে এক অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর পরিবারকে তলব করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ বুধবার পরিবারের পাঁচ সদস্যের সিআইডির সদর দপ্তরে তদন্ত–সংশ্লিষ্ট কর্মকর্তাদের মুখোমুখি হওয়ার কথা।
গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, তনু হত্যার তদন্ত করছে সিআইডি। আমি আশা করি, সিআইডি তনু হত্যার মূল ঘটনা উদ্‌ঘাটন করবে।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজার ও সাংবাদিক উৎপল নিখোঁজের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের তদন্ত যাঁরা করছেন, সেই গোয়েন্দা সংস্থা কাজ করছেন। আমি আশা করি, যে দুজন হারিয়ে গেছেন বলে আপনারা (সাংবাদিকেরা) বলছেন, এঁরা উদ্ধার হবেন।
তবে কবে নাগাদ উদ্ধার হবে বলে আশা করছেন—এমন প্রশ্ন করা হলে তার উত্তর এড়িয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী।
৭ নভেম্বর থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর পূর্ব পশ্চিম বিডি ডট নিউজ নামের অনলাইন সংবাদমাধ্যমের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *