টস হেরে বোলিং করছে বাংলাদেশ

৭১বিডি২৪ডটকম | স্পোর্টস ডেস্ক:

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিন টস হেরে বাংলাদেশ একাদশ দুই পেসার ও দুই স্পিনার নিয়ে বোলিং করছে বাংলাদেশ।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এই ম্যাচ নিয়ে আশার পালে ভেলা ভাসাচ্ছেন মুমিনুল হক। প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের এই টেস্ট অধিনায়ক। তার বিশ্বাস, খারাপ সময় কাটিয়ে উঠবে দল।

পাকিস্তান সফরে না যাওয়ায় রাওয়ালপিন্ডি টেস্টে ছিলেন না মুশফিকুর রহিম। তার ফেরাটা ছিল নিশ্চিত। ফর্মের কারণে মিডল অর্ডার থেকে মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়ায় মুশফিক নিচ্ছেন সেই জায়গা। রাওয়ালপিন্ডিতে থাকা রুবেল হোসেন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়েছেন আগেই। তার জায়গায় একাদশে এসেছেন স্পিনার নাঈম হাসান।

দেশের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে কোন পেসার খেলায়নি বাংলাদেশ। এবার দুই পেসার রাখা হয়েছে একাদশে। বাংলাদেশ পেস আক্রমণ সামলাবেন আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন। নাঈম ছাড়া অন্য স্পিনার অভিজ্ঞ তাইজুল ইসলাম।

নিয়মিত অধিনায়ক শেন উইলিয়ামসকে ছাড়া খেলতে নামা জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে পেসার চার্লটন টুসুমার। উইকেটের হাবভাব দেখেই আগে ব্যাট করতে কোন দ্বিধা করেননি বলে জানান জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন।

বাংলাদেশ টেস্ট দল: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন।

জিম্বাবুয়ে টেস্ট দল: প্রিন্স মাসবুরে, কেবিন কাসুজা, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, টেমাচেন মারুমা, সিকান্দার রাজা, রেজিস চাকাবা , ডোনাল্ড ট্রিপানো, ভিক্টর নাউচি, আনিসলে এনবুদো, চার্লটন টুসুমা।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *