December 4, 2023, 2:37 am
শিরোনাম :
ব্যক্তি রিলেশন আর প্রার্থীর বিষয়টি আলাদাই রাখতে হবে : নির্বাচন কমিশনার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: নৌকার মনোনয়ন পেলেন যারা  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: বরগুনা- ১ আসনে জনগণ চায় পরিবর্তন! জনপ্রিয়তায় এগিয়ে মহারাজ বরগুনা -১ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন চান ‘মেয়র” মহারাজ ! ১৫ নভেম্বর থেকে হজের নিবন্ধন শুরু আ.লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি শেখ হাসিনা বাংলাদেশকে বিদায় বললেন পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাসও একনেকে ৭শ ৯৭কোটি টাকা অনুমোদনে আনন্দ মিছিল সুষ্ঠু নির্বাচনের জন্য ইসিকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান রাষ্ট্রপতির বাইডেনের সঙ্গে কখনো কথা হয়নি আরেফির: ডিবিপ্রধান

ঝালকাঠির রাজাপুরে গণহত্যা দিবস পালিত

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরে গণহত্যা দিবস পালিত

ঝালকাঠির রাজাপুরে শহীদদের স্মরণে গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় দক্ষিন কাঠিপাড়া বধ্যভূমিতে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলনে অংশ নেয়।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা লাইজু, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খলিফা, শাহ-আলম নান্নু, শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শান্তি রঞ্জন বড়াল, মালতি রানি মিস্ত্রী প্রমূখ। সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিউটি সিকদার।

আরও পড়ুন- কলেজছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার

উল্লেখ্য মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর ভয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজন ঐ স্থানে আশ্রয় নেয়। স্থানীয় রাজাকার বাহিনী টের পেয়ে পাকিস্তানি হানাদার বাহিনীকে খবর দেয়। ১৭ মে তারা এসে ঐ স্থানে গুলি বর্ষন করে। এতে যারা শহীদ হয় তাদের মাটি চাপা দিয়ে দেয় রাজাকার বাহিনী। পরে ২০০৯ সালের ৯ এপ্রিল স্থানীয়রা মাটি খুড়তে গিয়ে মানুষের কঙ্কাল পায়। আর তখন থেকে সন্ধান মেলে গণকবরের। ঐ সময় ৩৫জনের বেশি হিন্দু সম্প্রদায়ের লোক শহীদ হলেও ১৬ জনের পরিচয় পাওয়া যায়।

আরও পড়ুন- পটুয়াখালীর মহিপুরে র‌্যাবের হাতে একজন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা