ব্রেকিং নিউজ
গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন বামনা মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে মিথ্যা অভিযোগে সভাপতির সংবাদ সম্মেলন ঝালকাঠিতে নানা আয়োজনে ইয়াস’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৪ অপরাহ্ন

ঝালকাঠিতে ১৮৪ পরিবার পেল স্বপনের ঘর

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি / ৫৭ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
ঝালকাঠিতে ১৮৪ পরিবার পেল স্বপনের ঘর

তৃতীয় পর্যায়ে ঝালকাঠির ভূমিহীন ও গৃহহীন ১৮৪ পরিবারকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জমি ও গৃহ প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২৬ এপ্রিল বুধবার বেলা ১১ টায় এই কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। এসময় প্রত্যেক পরিবারের হাতে ঘরের চাবি, জমির দলীল এবং সনদপত্র তুলে দেয়া হয়।

৩য় পর্যায়ে ঝালকাঠি সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫৪৭ টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর করার কথা থাকলেও সংস্লিষ্ট কতৃপক্ষ মাত্র ১৪৭ টি গৃহ নির্মান সম্পন্ন করতে পেরেছে। অসম্পুর্ণ হওয়া বাকি ৩৮৩টি গৃহের কাজ চলমান আছে বলে জানিয়েছে স্ব স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তারা। তবে কাঠালিয়া উপজেলায় শতভাগ গৃহ হস্তান্তর করা হয়েছে। এই উপজেলায় চলতি পর্যায়ে ৯৯টি ঘর হস্তান্তর করার ঘোষনা অনুযায়ী সব গুলোই বুধবার হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন- উপজেলা পরিষদ’র আয়োজনে দোয়া ও ইফতার অনুষ্ঠান

অন্যদিকে এই ধাপে ঝালকাঠি সদর উপজেলায় ১১৮ টি ঘরের স্থলে ১৩টি, রাজাপুরে ৮০ টি ঘরের স্থলে ৩৫ টি, এবং নলছিটি উপজেলায় ২৫০ টি ঘরের স্থলে ৩৭ টি গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে। বুধবার সকালে ঝালকাঠির প্রতিটি উপজেলায় প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়নের ভুমি ও গৃহ হস্তান্তরের উদ্বোধনী অনুষ্ঠানটি মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়েছে। নতুন ঘরের চাবি হাতে পেয়ে খুশি সুবিধাভোগীরা।

তারা বলেন, দেশ স্বাধীনের পরে গরীবের দিকে কোনো সরকার খেয়াল দেয়নাই। অনেকে বলেছেন, সন্তানদের জন্য মাথা গোজার থাই করে দিলো শেখ হাসিনা সনকার।

সদর উপজেলার নির্মল কর্মকার বলেন, ‘মরার আগে নিজে জমি কিননা ঘর বানাইতে পারতামনা, শেখ হাসিনা আমারে ঘরের মালিক বাইয়া দেছে, আমার আর চাওয়া পাওয়ার কিচছু নাই।

এসময় সকল উপজেলায় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীজনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- ঝালকাঠিতে প্রতিপক্ষের হামলায় নিহত-১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..