April 13, 2024, 1:36 pm
শিরোনাম :

ঝালকাঠিতে হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি

ঋতু পরিবর্তনের কারণে হঠাৎ গরম বেড়ে যাওয়ায় ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ শুরু হয়েছে। গত কয়েক দিনের গরমে ডায়রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু, বৃদ্ধসহ নানা বয়সের মানুষ।

গত ৭ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলার সদর হাসপাতালে ভর্তি হয়েছেন শতাধিক মানুষ। এর মধ্যে শিশুদের সংখ্যাই বেশি। হঠাৎ রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমসিম খাচ্ছেন কর্তৃপক্ষ। দেখা দিয়েছে শয্যা সংকট।

ঋতু পরিবর্তন ও হটাৎ গরম বেড়ে যাওযায় বয়স্ক ও শিশুরা বেশি ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছেন বলে জানান চিকিৎসকরা।

আরও পড়ুন- নলছিটিতে রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য মতে, গত ১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ডায়ারিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৪০৯ জন রোগী। প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ জন ডায়রিয়ার রোগী চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডাক্তার আবুয়াল হাসান বলেন, গত মাসের তুলনায় এ মাসে ডায়রিয়ার রোগীর সংখ্যা অনেক বেশি। বর্তমানে প্রচন্ড গরম পড়ছে আর এসময় মানুষ বাইরের খাবার খাচ্ছে এবং পানি পান করছে। এসব কারণে মানুষ ডায়রিয়া আক্রান্ত হতে পারে। তিনি এসময় বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকা এবং নিরাপদ পানি ও রসালো ফল খাওয়ার পরামর্শ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা