রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:৩১ অপরাহ্ন

ঝালকাঠিতে সাইবার বুলিং ও নারীর সচেতন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আমির হোসেন , বিশেষ প্রতিনিধিঃ / ১০২ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
ঝালকাঠিতে সাইবার বুলিং ও নারীর সচেতন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

৮ই মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে ইয়ুথ একশন সোসাইটি (ইয়াস) ও ঝালকাঠি প্রথম আলো বন্ধুসভা যৌথ উদ্যোগে সরকারি মহিলা কলেজের হল রুমে সাইবার বুলিং এবং নারীর সচেতনতা শীর্ষক আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জনাব মোঃ হেমায়েত উদ্দিন এর সভাপতিত্বে এবং ইয়াসের সভাপতি মো: শাকিল হাওলাদার রনি’র সঞ্চালনায় আলোচনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের একটি অংশ হয়ে গিয়েছে প্রযুক্তি। এটি সাথে নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। তাই এই প্রযুক্তি ব্যবহারে ও সাইবার বুলিং রুখতে তোমাদের এখনই সচেতন হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে ছবি আদান প্রদান ও কথা বার্তা বলার ক্ষেত্রে সীমাবদ্ধ অবলম্বন করতে হবে। যে কাউকেই নিজের ব্যক্তিগত ছবি প্রেরন করা থেকে বিরত থাকতে হবে। সাইবার বুলিং এতটাই ঝুকিপূর্ন যে একটি মেয়েকে আত্মহত্যার পথে নিয়ে যায়। সে একটি সময় একাকী অনুভব করে। এক্ষেত্রে ঐ মেয়েকে অভিভাবকের সাথে কথা বলতে হবে। যত দ্রুত সম্ভব আইনের আশ্রয় নিতে হবে। ঝালকাঠি প্রশাসন এক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে।

আরও পড়ুন- ফুটপ্রতি ০.৫০ টাকা হারে চাঁদা দেই- দাবী বালু সিন্ডিকেট’র

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ খান আরিফুর রহমান, ঝালকাঠি পৌরসভার ১নং প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান হাবিল, ঝালকাঠি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইয়াস ও বন্ধুসভার উপদেষ্টা ইসরাত জাহান সোনালী, প্রথমআলো জেলা প্রতিনিধি ও প্রথমআলো বন্ধুসভার উপদেষ্টা আ.স.ম মাহমুুদুর রহমান পারভেজ, ইয়াস ও বন্ধুসভার উপদেষ্টা হাসান মাহামুদ, উপদেষ্টা মোঃ ছবির হোসেন।

আরো উপস্থিত ছিলেন ইয়ুথ অ্যাকশন সোসাইটি- ইয়াসের সভাপতি মোঃ শাকিল হাওলাদার রনি, ঝালকাঠি বন্ধুসভার সভাপতি আবির হোসেন রানা, ইয়াসের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম রাব্বি, ঝালকাঠি বন্ধুসভার সাধারণ সম্পাদক মো: সাব্বির হোসেন রানা সহ সংগঠনের সদস্যবৃন্দ।

আরও পড়ুন-

পটুয়াখালীতে র‌্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

পটুয়াখালীতে ৩০ লক্ষ টাকার রেনু পোনা জব্দ, ১ জনকে জরিমানা

গলাচিপায় ৯ লক্ষ ৫০ হাজার টাকার জালনোটসহ এক যুবক গ্রেফতার

মরিচের গুঁড়া ছিটিয়ে অটোরিকশা ছিনতাইকালে পুলিশ সদস্য আটক


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..