July 24, 2024, 3:49 am
শিরোনাম :
বরগুনায় ভুমি জরিপে অনিয়ম ও দূর্নীতি বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পাথরঘাটায় কনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এনামুল হোসেইন “পুরাতন নয়, চাই নতুন নেতৃত্ব ! এনামুল আমাদের আশা- আকাঙ্ক্ষার প্রতীক”  গলাচিপায় সিপিপি স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত গলাচিপায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ পাথরঘাটায় উপজেলা নির্বাচনে এমপি কন্যার ক্ষমতা অপব্যবহারের প্রতিবাদে সংবাদ সম্মেলন গলাচিপায় টমটম উল্টে জিহাদ নামের কিশোরের মৃত্যু, আহত ২ পাথরঘাটায় চেয়ারম্যান প্রার্থী এনামুলের ওপর অতর্কিত হামলা ঘূর্ণিঝড় রেমালে গলাচিপায় প্রায় ১৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি রাঙ্গাবালীতে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী পথসভা

জাতীয় গৃহায়নের ৭০ প্লট বরাদ্ধের দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি ;
জাতীয় গৃহায়নের ৭০ প্লট বরাদ্ধের দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ভুমি অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস্থ্য অসহায় ভুমিহীন ৩৫০ পরিবারকে সরকারী নিয়ম কানুন মেনেই প্লট বরাদ্ধের দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন করলেন ৭০টি প্লটে ভোগদখলে থাকা বসবাসকারীরা।

২৬ ফেব্রয়ারী শনিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুরের বিভিন্ন প্লটের ভোগদখলে থাকা ভুমিহীন বসবাসকারী ক্ষতিগ্রস্থ্যদের পক্ষে সংবাদ সম্মেলনের আযোজন করা হয়। এসময় ক্ষতিগ্রস্থ্য ভুমিহীন পরিবারগুলোর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মো: মজিবর রহমান।

তিনি বলেন, ১৯৬০-৬১ সালে ততকালিন সরকার দিনাজপুরে হাউজিং এস্টেট নির্মানের কারণে স্থানীয় ভুমির মালিকদের নিকট ৩৬০ একর জমি অধিগ্রহন করেন ফলে বহু অসহায় মানুষ নানান ভাবে ক্ষতিগ্রস্থ্যতার স্বীকার হন এবং ভুমিহীন হয়ে পড়েন তারা। ততকালিন সরকারের হাউজিং এস্টেটটের প্রয়োজনীয় নির্মান কাজ শেষ হওয়ার পর থেকে বিভিন্ন সরকারের সরকার প্রধানসহ মন্ত্রী, এমপি‘র নির্দেশনা ছিলো অধিগ্রহন করা জমির প্রকৃত মালিক অথবা ভোগদখলীয় সম্পত্তিতে বসবাসকারীদের অনুকুলে সরকারী নিয়মমত প্লট বরাদ্ধ প্রদান করা যেতে পারে। কিন্তু গৃহায়ণ কর্তৃপক্ষের অসত কর্মকর্তারা আর্থিক ফায়দা হাসিলের জন্য বিভিন্নভাবে সুযোগ নেয়া শুরু করেন। অফিস কর্মকর্তা, দালাল এবং স্থানীয় ভুমিদস্যুদের সহযোগীতায় প্লটগুলোকে বিত্তশালীরা ভুমি দখলের অপচেষ্টায় চালাচ্ছে। যে কারণে আমাদের আন্দোলন সংগ্রাম ও আবেদন নিবেদন কোনোটাই জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সুনজরে আসছে না।

এছাড়াও প্লটের বরাদ্ধ পেতে সরকারী নিয়ম কানুন মেনে আমরা একাধিকবার সংশ্লীষ্ট দপ্তরে আবেদন করেছি। জমিতে বসবাসকারী আমাদের অনেকেই ১৪২৮ পর্যন্ত বাংলা সনের জমির খাজনা দিয়েছে ও বিভিন্ন সময়ে দপ্তরগুলিতে করা আবেদনের রিসিভ কপি সংরক্ষন করেছে। দেশের অসহায় হতদরিদ্র ভুমিহীন মানুষের বাসস্থানের মৌলিক চাহিদা মেটাতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু কন্যার ঘোষনা দেশে কেউ ভুমিহীন ও গৃহহীন থাকবেনা এমন মহাপরিকল্পনার বাস্তবায়নে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের স্থানীয় কিছু অসাধু কর্মকর্তা, দালাল ও ভুমিদস্যুরা মিলে বাধার সৃষ্টি করছে। আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন দ্রুত বাস্তবায়নে দিনাজপুর গৃহায়নের ৭০টি প্লটে বসবাসকারী ৩৫০ পরিবারের অসহায় মানুষগুলোর নামে ভোগদখলীয় প্লট বা সম্পত্তি বরাদ্ধ দিয়ে সহযোগীতা করার মাধ্যমে সরকারের সুনাম বৃদ্ধি ও রাজস্ব আদায়ের পথকে সুগম করা হোক।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মো: ইদ্রীস আলী,মো: শাহাদত হোসেন,মো: আব্দুল মজিদ,মো: মকবুল হোসেন,মোছা: নাজমা বেগম,মো: জামিল উদ্দীন প্রমুখ।

পটুয়াখালীতে র‌্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

পটুয়াখালীতে ৩০ লক্ষ টাকার রেনু পোনা জব্দ, ১ জনকে জরিমানা

বরিশাল টু পটুয়াখালী মহাসড়কে বাস চাপায় এক প‌থি‌কের মৃত্যু

গলাচিপায় ৯ লক্ষ ৫০ হাজার টাকার জালনোটসহ এক যুবক গ্রেফতার

ইজিবাইক ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-১

মরিচের গুঁড়া ছিটিয়ে অটোরিকশা ছিনতাইকালে পুলিশ সদস্য আটক

দশ টাকার জন্য দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্রকে গলা কেটে হত্যা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা