জাতির পিতার আদর্শ মেনেই সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে : শেখ হাসিনা

৭১বিডি২৪ডটকম | ডেস্ক রিপোর্ট ::

ফাইল ফটো

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে এ অধিবেশন শুরু হয়।

অধিবেশন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মেনেই সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে ।

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, ৮১ সালে দায়িত্ব দিয়েছিলেন। পরিবারের সবাইকে হারিয়ে সেই দায়িত্ব পালনে চেষ্টা করেছি। আওয়ামী লীগ কখনও কারো সামনে মাথা নত করেনি। দীর্ঘ পথ পরিক্রমায় মানুষের আস্থা অর্জন করেছি। সবাইকে মনে রাখতে হবে মানুষ যেন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করে।’

আজকের কাউন্সিল অধিবেশনে নির্বাচন পরিচালনার জন্য ইতিমধ্যে তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে আছেন দলের উপদেষ্টা কমিটির সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, উপদেষ্টা ড. সাইদুর রহমান ও ড. মসিউর রহমান।

আজই দলের নতুন নেতৃত্ব (তিন বছরের জন্য) নির্বাচন করা হবে। এ উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দেশের সব জেলা থেকে আগত প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নিয়েছেন।

সাধারণ সম্পাদক পদেও একই পদ্ধতি অনুসরণ করা হবে। কোনো পদে একাধিক প্রার্থী না থাকলে যার নাম প্রস্তাব হবে তিনিই নির্বাচিত হবেন। আওয়ামী লীগের আগের বেশ কয়েকটি সম্মেলনেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একজন করে প্রার্থীর নামই প্রস্তাব হয়েছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *