শিরোনাম :
বরগুনায় মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৃক্ষরোপণ বরগুনায় পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন মির্জাগঞ্জে খাল খননের নামে পুকুর চুরি দিনাজপুরে নদীর পানি বৃদ্ধিতে পানিবন্ধী কয়েক হাজার মানুষ ইউপি সদস্যের নাবাল্লক ছেলে বিবাহিত মেয়েকে নিয়ে উধাও! অবশেষে উদ্ধার মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎতের অভিযোগ বাগআঁচড়ায় ৮০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক করোনাকে পুজি করে কোন অনিয়ম, দুর্ণীতি ও চাঁদাবাজি করলে আইনের আওতায় আনা হবে – হুইপ ইকবালুর রহিম এমপি বরগুনায় করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রধান বরগুনায় কোভিট -১৯ এর মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৮:৫৮ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গু সমস্যার সমাধান করা দরকার

রিপোর্টার / ১৭৬ শেয়ার
আপডেটের সময়ঃ শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
ফাইল ফটো

ফাইল ফটো

ফাইল ফটো



ডেঙ্গু নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশন ভয়াবহভাবে ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জরুরি অবস্থা ঘোষণা করে জরুরি ভিত্তিতে ডেঙ্গু সমস্যার সমাধান করা দরকার। তারা শুধু ব্যর্থই হয়নি, ডেঙ্গু নিয়ে যে ধরনের কথাবার্তা বলেছে এগুলো অত্যন্ত হতাশাব্যঞ্জক এবং ক্ষমার অযোগ্য।

শুক্রবার (২ আগস্ট) রাজধানীর ধানমণ্ডিতে ল্যাবএইড হাসপাতালে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনারকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা মনে করি যেভাবেই হোক ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা নেয়া উচিত। দুর্ভাগ্যক্রমে সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। আমরা লক্ষ করেছি, ঢাকার দুই সিটি কর্পোরেশন এবং সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের চরম অবহেলায় ডেঙ্গু আজ ব্যাপক আকার ধারণ করেছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের ৬৪ জেলাতেই ডেঙ্গু রোগ ছড়িয়ে গেছে। এর বিস্তারটা রোধ না করতে পারলে ভয়াবহ রূপ ধারণ করবে। ডেঙ্গুর যে বিস্তার ঘটেছে এটা প্রতিরোধ করার জন্য যে ওষুধ দরকার তা এখনও এসে পৌঁছেনি। এখন যেটা করা হচ্ছে এটা একেবারেই এফেক্টিভ নয়। চিকিৎসার জন্য যে ব্যবস্থাগুলো করা দরকার তা কিন্তু পুরোপুরিভাবে হচ্ছে না।

তিনি বলেন, আমরা মনে করি, অবিলম্বে জরুরি অবস্থা ঘোষণা করে জরুরী ভিত্তিতে এই সমস্ত সমস্যার সমাধান করা দরকার। যুদ্ধকালীন অবস্থার মতো করা দরকার। এখন সময় খুব কম। এরইমধ্যে যা ছড়িয়ে পড়েছে এর জন্য প্রতিটি পরিবার এখন দুশ্চিন্তার মধ্যে আছে।

সরকারের উচিত হবে আর কালবিলম্ব না করে চিকিৎসকদের পরামর্শ এবং সকলের সহোযোগিতা নিয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করা বলেও মন্তব্য করে বিএনপির এই নেতা।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ