জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স: প্রধানমন্ত্রী

৭১বিডি২৪.কম | নিউজ ডেস্ক:


জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স: প্রধানমন্ত্রীঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তাঁর সরকারের জিরো টলারেন্স নীতি পুনর্ব্যক্ত করে বলেছেন, এ ধরনের কর্মকাণ্ডের জন্য কাউকে ছাড় দেয়া হবে না। বৃহস্পতিবার বিকেলে ইতালির উপপররাষ্ট্র মন্ত্রী সিনেটর বেনেদেতো ডেলা ভেদোভা শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টিতে তাঁর সরকারের উদ্যোগের প্রসংগ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এ বিষয়ে আমরা জনগণের কাছ থেকে বিপুল সাড়া পেয়েছি। তিনি বলেন, এ ধরনের উদ্যোগের ফলে দেশের জনগণ এখন সমাজের এই ব্যাধি সম্পর্কে অনেক বেশি সতর্ক।

গত ১জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এধরনের কোন ঘটনা কখনো প্রত্যাশা করিনি।’ জবাবে ইতালির উপপররাষ্ট্র মন্ত্রী বলেন, তিনি প্রধানমন্ত্রীর এই সমবেদনা ক্ষতিগ্রস্তদের পরিবার পরিজনের কাছে পৌঁছে দেবেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে সিনেটর বেনেদেতো বলেন, ‘এ বিষয়ে একে অপরের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।’

ইতালি বাংলাদেশের তৈরী পোষাক খাত ছাড়াও ‘ব্লু ইকোমনি’র ক্ষেত্রে সহযোগিতা করতে চায় উল্লেখ করে সিনেটর বেনেদেতো বলেন, আমরা বিশেষজ্ঞ সহযোগিতা প্রদানের মাধ্যমে বাংলাদেশের ‘ব্লু ইকোনমি’তে সাহায্য করতে চাই।

ইতালির উপপররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশের ৭ দশমিক ১১ শতাংশ জিডিপি অর্জনের ভূয়শী প্রশংসা করে একে ‘অবিশ্বাস্য বলেও উল্লেখ করেন।

বৈঠকে অন্যান্যের মধ্যে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং ঢাকায় নিযুক্ত ইতালিয় রাষ্ট্রদূত মারিও পালমা এ সময় উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *